Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

নিজ ওয়ার্ডে নামাজ আদায় কারাবন্দীদের : থাকছে বিশেষ খাবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৭, ২৫ মে ২০২০

প্রিন্ট:

নিজ ওয়ার্ডে নামাজ আদায় কারাবন্দীদের : থাকছে বিশেষ খাবার

মুসলমানদের সবচেয়ে বড় খুশির দিন পবিত্র ঈদুল ফিতর। তবে করোনা ভাইরাসের কারণে এবারের পরিস্থিতি ভিন্ন। ঈদের চিরপরিচিত সেই আবহ এবার নেই কোথাও। তারপরও সীমিত পরিসরে চলছে সকল আনুষ্ঠানিকতা। একই চিত্র কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারেও।

প্রতি বছরের মতো ঈদের বিশেষ দিনটিতে বিশেষ খাবার পেলেও এবার একসাথে জামাতে নামাজ পড়তে পারেননি বন্দীরা।করোনার প্রাদুর্ভাব এড়াতে এবার কারাগারে কারাবন্দিদের জামাতে অংশ নিতে দেয়নি কারা কর্তৃপক্ষ। তারা নিজ নিজ ওয়ার্ডে নামাজ আদায় করেছেন।

ঈদের আগদিন রোববার পর্যন্ত কারাগারে বন্দীর সংখ্যা ছিল ৮৭০০।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, প্রতিবছর কেরানীগঞ্জ কারাগারের ভেতরে বিশাল দু’টি মাঠে বন্দীদের নিয়ে একযোগে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। তবে এবার তারা নিজ নিজ ওয়ার্ডেই নামাজ পড়েছেন। কারাগারে বন্দীদের সঙ্গে ঈদ আনন্দে মেতে উঠেছেন কারা কর্মকর্তা ও কারারক্ষীরাও।

ঈদে বন্দীদের খাবাররের বিষয়ে তিনি বলেন, ভোর ৭টায় মুড়ি আর পায়েস দিয়ে ঈদ উদযাপন শুরু করেছেন কারাগারের বন্দীরা। ঈদের দিন দুপুরে বন্দীরা সাদাভাত, রুই মাছ আর আলুর দম পাবেন। আর রাতের বিশেষ আয়োজনে তারা পাবেন পোলাও, গরু বা মুরগীর মাংস, ডিম, মিষ্টান্ন এবং পান-সুপারি।


বিশেষ দিনে কেরানীগঞ্জ কারাবন্দিরা সেখানে খাবারের পাশাপাশি পরিবারের পাঠানো খাবারও খেতে পারলেও এবার বন্দীদের পরিবারের সাক্ষাৎ বন্ধ রেখেছে কারা কর্তৃপক্ষ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer