Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

তাবলিগ জামাতের কার্যক্রম স্থগিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ৫ এপ্রিল ২০২০

প্রিন্ট:

তাবলিগ জামাতের কার্যক্রম স্থগিত

ঢাকা : করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে দেশে তাবলিগ জামাতের সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।শনিবার বাদ জোহর যাত্রাবাড়ীর মদীনা মসজিদে এ সিদ্ধান্ত হয়।

রেরাবার কাকরাইল মাকরাজের শূরা সদস্য মাওলানা রকিবুল ইসলামের বরাতে বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের মেখল মাদ্রাসার শিক্ষক ও তাবলিগের চারিয়া মার্কাজের দায়ী মাওলানা জাকারিয়া নোমান।

কাকরাইল মসজিদের বরাত দিয়ে মাওলানা জাকারিয়া নোমান বলেন, সারা দেশে তাবলিগের ২৭০০টি জামাত মাঠে রয়েছে। এর মধ্যে ২৭৮টি জামাত ইজতেমা থেকে বের হয়েছে। আর এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে ৩৬টি জামাত মাঠে রয়েছে। এক চিল্লার জন্য মাঠে রয়েছে ৬০০টি জামাত। এ সব জামাত দেশের বিভিন্ন জেলায় রয়েছে। এর মধ্যে ময়মনসিংহে ৩৯৫টি, ভোলায় ২৭০টি, কক্সবাজারে ৮৬টি ও চট্টগ্রামে ১৪০টি জামাত রয়েছে। এ সব জামাতে অংশগ্রহণ করা মুসল্লিদের যার যার বাড়িতে যেতে বলা হয়েছে বলেও তিনি জানান।

মাওলানা জাকারিয়া নোমান বলেন, ‘দেশের এই পরিস্থিতিতে তাবলিগ জামাতের সব কাজ স্থগিত করা হয়েছে, বিশেষ করে মসজিদভিত্তিক দাওয়াতি কাজ। বর্তমান পরিস্থিতিকে সামনে রেখে আলমী শূরার বড়দের থেকে আমাদের কাছে এ হিদায়েত (নির্দেশনা) পৌঁছানো হয়েছে। আমাদের বলা হয়েছে, বিশেষ পরিস্থিতিতে নিজেদের জজবাকে নিয়ন্ত্রণ করে দেশের বিজ্ঞ ফুকাহায়ে কেরাম যা বলেন, সেগুলো অবশ্যই অনুসরণ করতে।’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer