Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন চালু হচ্ছে বৃহস্পতিবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩১, ২৪ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন চালু হচ্ছে বৃহস্পতিবার

ঢাকা : অবেশেষে পূরণ হচ্ছে রাজশাহীবাসীর প্রাণের দাবি। বৃহস্পতিবার থেকে বনলতা এক্সপ্রেস নামে রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস চালু হচ্ছে।

এতে থাকছে আরামদায়ক সিট, উন্নত টয়লেট ও খাবারসহ নানা সুযোগ সুবিধা। সংশ্লিষ্টরা বলছেন, উত্তরাঞ্চলের মানুষের যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার নতুন যাত্রীবাহী এই ট্রেনটির শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী-ঢাকা রুটে চালু হচ্ছে বিরতিহীন যাত্রীবাহী নতুন ট্রেন বনলতা এক্সপ্রেস। ইন্দোনেশিয়া থেকে আনা অত্যাধুনিক বিলাস-বহুল এই ট্রেনে আরামদায়ক সিট, ওয়াইফাই, খাবার ও উন্নত টয়লটেসহ থাকবে নানা সুযোগ সুবিধা। দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাওয়ায় এ অঞ্চলের মানুষ দারুণ খুশি।

যাত্রী একজন বলেন, এটা রাজশাহীবাসীর অনেক দিনের প্রত্যাশা ছিল। এবার তা পূরণ হতে যাচ্ছে।ট্রেনটি চালু হলে যোগাযোগ ব্যবস্থায় নতুন এক মাইলফলক সৃষ্টি হবে বলে মনে করেন জনপ্রতিনিধিরা।

সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, অনেকেই বাসে যেত তাড়াতাড়ির জন্য, এবার ট্রেনেও যাবে।

রাজশাহী সিটি কর্পোরেশন প্যানেল মেয়র-২ রজব আলী বলেন, এত ট্রেনের মাধ্যমে রাজশাহীবাসীর মনের আশা পূরণ হতে যাচ্ছে। এর মাধ্যমে যাতায়াত নতুন ধারা তৈরি হবে।

রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, ৯`শ ২৮ সিটের এই কোচগুলো ইন্দোনেশিয়া থেকে আনা। আরামদায়ক সিট ও অত্যাধুনিক সুযোগ সুবিধার পাশাপাশি দ্রুতগতির এই ট্রেনে খুব কম সময়ে যাওয়া আসা করতে পারবে যাত্রীরা।

পশ্চিমাঞ্চল রেলওয়ে চীফ কর্মাশিয়াল ম্যানেজার এএমএম শাহনেওয়াজ বলেন, আসনগুলো আরামদায়ক, প্রশস্ত। সব রকমের সুযোগ সুবিধা রয়েছে।

বনলতা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে ১১টা ৪০মিনিটে। আর ঢাকা থেকে দুপুর ১টা ১৫মিনিটে ছেড়ে রাজশাহী আসবে সন্ধ্যা ৬টায়। তবে প্রতিটি টিকিটের সাথে খাবার মূল্য ১`শ ৮০ টাকা সংযুক্ত করায় শোভন চেয়ার ৫`শ ৫৫ আর এসি চেয়ারের ভাড়া ৯`শ টাকা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer