Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়েকে ২৭২ রানের টার্গেট বাংলাদেশের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৪, ২১ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জিম্বাবুয়েকে ২৭২ রানের টার্গেট বাংলাদেশের

ছবি : সংগৃহীত

ঢাকা : জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় বাংলাদেশ। লিটন দাস এবং ফজলে রাব্বি ফিরে যান শুরুতে। সেই চাপ সামলে উঠতেই ফেরেন মুশফিকও। এরপর ইমরুল-মিঠুনের ব্যাটে গুছিয়ে নেয় বাংলাদেশ।

তারপর আবার মিঠুন-মাহমুদুল্লাহ ও মেহেদি দুই রানের ব্যবধানে সাজঘরে ফেরেন। বাংলাদেশ ১৩৯ রানে ৬ উইকেট হারানোর পর অন্য প্রান্তে ইমরুলে কায়েস একাই লড়ে যান। তিনি ১৪০ বলে খেলেছেন ১৪৪ রানের চোখ ধাঁধাঁনো ইনিংস। বাংলাদেশ ভক্তদের আফসোস শেষের দিকে ঝড় তোলা ইমরুলের দেড়শ` রান না পাওয়া।

এর আগে ওপেনার লিটন দাস ১৪ বলে মাত্র ৪ রান করে ফিরে যান। দলের রান তখন ১৬। এরপর তিনে অভিষেক হওয়া ফজলে রাব্বি দলের ১৭ রানে ব্যক্তিগত শূন্য রানে ফেরেন। ইমরুল এবং মুশফিক এরপর গড়েন ৪৯ রানের জুটি। সেট হয়ে ২০ বলে ১৫ রান করে টেলরকে ক্যাচ দেন মুশফিক। দলের রান তখন ৬৬। পরে মিঠুন ৪০ বলে তিন ছয় এবং এক চারে ৩৭ রান করেন। তিনি ফিরতেই চাপে পড়ে বাংলাদেশ। একে একে ফিরে যান মাহমুদুল্লাহ এবং মেহেদি মিরাজ।

সেখান থেকে সপ্তম উইকেট জুটিতে ১২৭ রানের জুটি গড়েন ইমরুল এবং দলে ফেরা পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। ইমরুল ১৩ চারে এবং ছয়টি ছক্কায় নিজের ১৪৪ রানে ক্যাচ দিয়ে ফেরেন। ৬৯ বলে ৫০ করে আউট হন সাইফউদ্দিন। বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান তুলতে পারে। জয়ের জন্য জিম্বাবুয়েকে করতে হবে ২৭২ রান। জিম্বাবুয়ের হয়ে জারভিস ৪ উইকেট এবং ছাতারা ৩ উইকেট নেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা (অধি.), মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধি.), ক্যাপহাস জহুয়া, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, সিকান্ডার রাজা, পিটার মুর, কাইল জারভিস, ব্রেন্ডন মাভুত, ডোনাল্ড ট্রিপানো, টেন্ডি সাতারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer