Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

চৌগাছায় সৌদি প্রবাসীর বিরুদ্ধে নাশকতা মামলা

কাজী রকিবুল ইসলাম, যশোর প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৬, ২ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

চৌগাছায় সৌদি প্রবাসীর বিরুদ্ধে নাশকতা মামলা

যশোর: যশোরের চৌগাছায় বিএনপি-জামায়াত ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে কথিত নাশকতার মামলা করেছে পুলিশ। এদরমধ্যে একজন সৌদি প্রবাসীও রয়েছেন। প্রবাসীর নাম আরজান আলী। বুধবার সন্ধ্যায় চৌগাছা থানায় মামলাটি দায়ের করে ডিবি পুলিশ। যার নম্বর ৩৬।

যশোর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলার আসামিরা হলেন, চৌগাছা উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা গোলাম মোর্শেদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বাস মালিক সমিতির সভাপতি আব্দুল হালিম চঞ্চল, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন এবং উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের ফতেপুর গ্রামের সৌদি প্রবাসী আরজান আলীসহ ৩৯ জন।

এদের মধ্যে এক ইউপি সদস্য, মাদরাসা শিক্ষকসহ নয় বিএনপি-জামায়াত নেতাকর্মীকে যশোর গোয়েন্দা পুলিশ (ডিবি) মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে আটক করে বলে তাদের স্বজনরা জানিয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে প্রবাসী আরজান আলীর স্ত্রী শিখা বেগম জানান, তার স্বামী অনেকদিন থেকেই বিদেশে থাকেন। মাঝে একবার দেশে ফিরলেও প্রায় দুই বছর আগে আবার সৌদি আরবে গেছেন। দুই বছর ধরে তিনি সেখানেই অবস্থান করছেন।

মামলায় বলা হয়েছে, আটক ব্যক্তিসহ নাম উল্লেখ করা ৩৯ জন ও অজ্ঞাত ১৫/২০ জন বুধবার ভোর ছয়টা ৪০ মিনিটে চৌগাছা-যশোর সড়কের চৌগাছা সরকারি কলেজের সামনে সরকার উৎখাতের ষড়যন্ত্র ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় অন্তর্ঘাতমূলক হামলার উদ্দেশ্যে একত্রিত হয়। গোপন সংবাদ পেয়ে গোয়েন্দা পুলিশ অভিযান চালালে অন্যান্য আসামিরা পালিয়ে গেলেও নয় নেতাকর্মীকে আটক করা হয়। এসময় আসামি মিজানুর রহমান ও ইব্রাহিম খলিলের হাতে থাকা প্লাস্টিকের বাজার করা ব্যাগে থাকা চারটি করে আটটি তাজা হাতবোমা উদ্ধার করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer