Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

চিংড়িতে করোনা শনাক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ১১ জুলাই ২০২০

প্রিন্ট:

চিংড়িতে করোনা শনাক্ত

ঢাকা : হিমায়িত চিংড়ির প্যাকেটে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় ইকুয়েডরের তিনটি কোম্পানির কাছ থেকে খাদ্য আমদানি নিষিদ্ধ ঘোষণা করেছে চীন। শুক্রবার ফরাসী বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। কিছুদিন আগে রাজধানী বেইজিংয়ে ফ্রিজে রাখা খাদ্য-সামগ্রীতে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর খাবারে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা শুরু করে চীন।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে চীনের জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন অফ কাস্টমসের কর্মকর্তা বাই কেক্সিন বলেন, ডালিয়ান এবং জিয়ামিন বন্দর থেকে সংগৃহীত হোয়াইটলেগ চিংড়ির প্যাকেটের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে প্যাকেটের ভেতরের নমুনা এবং চিংড়ি পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে।

চীনা কাস্টমস কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হওয়ায় ইকুয়েডরের তিনটি কোম্পানির কাছ থেকে খাদ্য-সামগ্রী আমদানি সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানের একটি সামুদ্রিত খাদ্য-সামগ্রীর বাজার থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। তখন থেকে এই ভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৪২ হাজার ৩৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ৫৮ হাজার ৫৪৪ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer