Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

চারদিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১১, ২৪ নভেম্বর ২০২২

প্রিন্ট:

চারদিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ

সড়ক উন্নয়ন কাজের জন্য বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা থেকে রোববার (২৭ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে বিআরটি কর্তৃপক্ষ।

বুধবার ‘গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট’ (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) থেকে এ বিশেষ ট্রাফিক নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ্ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যান চলাচল স্থায়ীভাবে নির্বিঘ্ন করার লক্ষ্যে বিআরটি প্রকল্পের আওতাভুক্ত ঢাকা বিমানবন্দর রেলস্টেশন এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা থেকে রোববার সকাল ছয়টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় সড়ক উন্নয়ন কাজ চলবে। সড়ক উন্নয়ন কাজ চলমান অবস্থায় যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কায় উক্ত করিডোরে চলাচলরত জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের অনুরোধ করা যাচ্ছে।

‘গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট’ প্রকল্পের (বিআরটি, গাজীপুর-এয়ারপোর্ট) আওতায় প্রায় হাজার কোটি টাকা ব্যয়ে এই উড়াল সড়ক নির্মাণ করা হচ্ছে গাজীপুর থেকে শাহজালাল বিমানবন্দর পর্যন্ত।

বিমানবন্দর রেলস্টেশন থেকে গাজীপুরের শিববাড়ী পর্যন্ত বিআরটি প্রকল্পের দৈর্ঘ্য ২০ দশমিক ৫ কিলোমিটার। এর মধ্যে আব্দুল্লাহপুর থেকে টঙ্গীর চেরাগআলী পর্যন্ত ৪ দশমিক ৫ কিলোমিটার উড়াল সড়ক ও ছয়টি উড়ালসেতু রয়েছে।

উল্লেখ্য, উত্তরা হাউজ বিল্ডিং থেকে টঙ্গীর চেরাগ আলী মার্কেট পর্যন্ত এলাকার সড়কের কাজ করছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। বাকিটা হচ্ছে সড়ক ও মহাসড়ক বিভাগের অধীনে। গত ৬ নভেম্বর টঙ্গী থেকে হাউজবিল্ডিং পর্যন্ত উড়াল সড়কের একটি অংশ খুলে দেওয়া হয়েছে। আগামী জুনের প্রথম সপ্তাহে পুরো বিআরটি প্রকল্প চালু হবে বলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সম্প্রতি জানিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer