Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

খুলনা ও জামালপুর লকডাউনে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৯, ৯ এপ্রিল ২০২০

প্রিন্ট:

খুলনা ও জামালপুর লকডাউনে

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবার দেশের আরও দুটি জনপদ লকডাউন ঘোষণা করা হল। বুধবার রাতে খুলনা ও জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন। 

বুধবার রাতে খুলনা জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন জেলাকে লকডাউনের ঘোষণা দেন।

এর আগে জেলা ম্যাজিস্ট্রেটের এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা জেলা প্রশাসনের অনুমতি ছাড়া খুলনা জেলায় সকল ধরনের যানবাহন প্রবেশ ও বাহির হওয়া বন্ধ থাকবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট, অত্যাবশ্যকীয় পণ্য ও সেবা (যেমন খাদ্যদ্রব্য, কৃষিপণ্য ও সেচ সরঞ্জাম, জ্বালানি তেল ইত্যাদি) এর আওতা বহির্ভূত থাকবে।

এতে আরও বলা হয়, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, হিসাবরক্ষণ অফিস এবং সংশ্লিষ্ট অফিস এর আওতামুক্ত থাকবে। ক্লিনিক, হাসপাতাল, ওষুধের দোকান ছাড়া অত্যাবশ্যকীয় পণ্যের দোকান, বাজার প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্যদিকে, বুধবার জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন  জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক।

জেলা প্রশাসন সূত্র জানায়, জামালপুর জেলার সঙ্গে ঔষধ, খাদ্যদ্রব্য, সংবাদপত্র ও চিকিৎসকদের গাড়ি ছাড়া দেশের সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলায় ঔষধ ও কাচা বাজার ছাড়া সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নিদের্শ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী লকডাউন বাস্তবায়ন করতে নানা পদক্ষেপ নিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer