Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

খাদ্য সহায়তার দাবিতে শমশেরনগরে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫২, ২৪ মে ২০২০

প্রিন্ট:

খাদ্য সহায়তার দাবিতে শমশেরনগরে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ

ছবি- বহুমাত্রিক.কম

করোনাভাইরাস সংক্রমণকালে যানবাহন চালাতে না পেরে দুর্ভোগের শিকার কমলগঞ্জ উপজেলার পরিবহন শ্রমিকরা খাদ্য সহায়থার জন্য সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। তারা খাদ্য সহায়তা চেয়ে একমাস আগে চালকদের তালিকা সহকারে লিখিত আবেদন করেও কোন সহযোগিতা পাননি বলে অভিযোগ করেছে।

ঈদের আগের দিন রোববার বেলা সাড়ে ১১টায় কমলগঞ্জের শমশেরনগর বাজার চৌমুহনায় পরিবহন শ্রমিকরা এ বিক্ষোভ প্রদর্শন করে।

মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অন্তর্ভূক্ত শমশেরনগর আঞ্চলিক শাখার সহ সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জসিম উদ্দীনের নেতৃত্বে প্রায় শতাধিক শ্রমিক শমশেরনগর চৌমুহনায় অবস্থান নেয়। তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

এসময় চার দিকের সড়কে আটকা পড়ে বিভিন্ন ধরণের যানবাহন। প্রায় ঘন্টা খানেক বিক্ষোভ চলাকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ ও শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী এসে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের সাথে আলোচনা করে তাদের অবরোধ প্রত্যাহার করা হয়। এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কথা বলে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের খাদ্য সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করা হয়।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণের সত্যতা নিশ্চিত করে বলেন, শমশেরনগর ইউনিয়নের চেয়ারম্যান জুয়েল আহমদ এসে এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৌলভীবাজার জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুল হকের সাথে কথা বলেন।

নির্বাহী কর্মকর্তা ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতির সাথে আলোচনা করে আজকের ভিতরে তাদের খাদ্য সহায়তার আশ্বাস দিলে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ প্রদর্শণ প্রত্যাহার হয়েছে।
এ ব্যাপারে মৌলভীবাজার জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুল হক বলেন, আমরা ইতিমধ্যে সরকারিভাবে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রায় দুইশত ও আমাদের সংগঠনের পক্ষ থেকেও পরিবহন শ্রমিক ও চালকদের কিছু খাদ্য সহায়তা প্রদান করেছি। তাছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ত্রাণ সহায়তার দাবীতে আবেদনও করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুইশত পরিবহন চালক ও শ্রমিকদের ত্রাণ সহায়তা এবং স্থানীয় সংসদ সদস্যও দুইশত সিএনজি অটোরিক্সা চালককে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন। পর্যায়ক্রমে কর্মহীন চালক ও শ্রমিকদের সহায়তা করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer