Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ক্লাস বন্ধ করে অনুষ্ঠানে দাঁড় করিয়ে রাখা হল পরীক্ষার্থীদের

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৬, ২৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ক্লাস বন্ধ করে অনুষ্ঠানে দাঁড় করিয়ে রাখা হল পরীক্ষার্থীদের

ছবি : বহুমাত্রিক.কম

ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে পাবলিক ও বার্ষিক পরিক্ষা সামনে রেখে ক্লাশ বর্জন করিয়ে শিক্ষার্থীরা (জেএসসি ও এসএসসি পরিক্ষার্থী সহ) বাদ্যযন্ত্র নিয়ে রান্তায় দাঁড় করিয়ে রাখার অভিযোগ উঠেছে। শনিবার উপজেলার মুক্তিযোদ্ধা মিলনকেন্দ্রের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত তাদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

জানা গেছে, বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির ঝালকাঠি জেলা শাখার নবনির্বাচিত কার্যকরি কমিটির শপথ ও বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যান সমিতির কেন্দ্রীয় পরিষদের নেতৃবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ঝালকাঠি জেলা শাখার সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্বপন কুমার মুখার্জীকে বরণ করতে রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় দাঁড়িয়ে থাকে।

আগামী ১ নভেম্বর জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে তাই এ নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি জানান, জেএসসি ও এসএসসি পরিক্ষার্থী ছিল কিনা আমার জানা নেই। তবে উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে অনুরোধের প্রেক্ষিতে স্কাউট শিক্ষককে দায়িত্ব দেয়া হয়েছিল এবং পরিক্ষার্থীদের না নেয়ার জন্য নির্দেশনা দিয়েছি।

এব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান এর কাছে জানতে চাইলে তিনি জানান, অনুষ্ঠানের ব্যাপারে আমার জানা নেই। তবে প্রধানমন্ত্রীর ও শিক্ষামন্ত্রীর নির্দেশনা আছে ক্লাশ বর্জন করিয়ে অনুষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিত রেখে কাউকে সংবর্ধিত দেয়া যাবে না। তার পরেও যদি প্রধান শিক্ষক এরকম করে থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আফরোজা বেগম পারুল এর কাছে জানতে চাইতে তিনি বলেন, অনুষ্ঠানের বিষয়ে আমার জানা নেই। তবে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানোর বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer