Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কিয়েভসহ ইউক্রেনজুড়ে রাশিয়ার ফের হামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪০, ১৫ নভেম্বর ২০২২

প্রিন্ট:

কিয়েভসহ ইউক্রেনজুড়ে রাশিয়ার ফের হামলা

ইউক্রেনের রাজধানী কিয়েভে ফের হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে শহরটির কেন্দ্রে কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর  বিবিসি’র।

ধারণা করা হচ্ছে ইউক্রেনজুড়ে রাশিয়া হামলা চালিয়েছে। মিকোলাইভ, চেরনিহিভ এবং ঝাপোরিজঝিয়া অঞ্চলেও হামলার খবর পাওয়া গেছে। কিয়েভের মেয়র ভিতালি ক্লিতসকো বলেন, পেচেরস্ক জেলায় তিনটি আবাসিক ভবন হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইন্দোনেশিয়ায় জি-২০ সম্মেলনে বিশ্বের প্রভাবশালী নেতারা অবস্থান করছেন। ইতোমধ্যে বহু নেতাই ইউক্রেনের এই যুদ্ধে রাশিয়ার ওপর নিন্দা জানিয়েছে। ভিতালি বলেছেন, কিয়েভে রাশিয়ার ছোড়া অনেক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা অবস্থান করছেন।

এ ছাড়া দেশজুড়ে বিমান হামলার সাইরেন বাজানো হয়েছে। মিকোলাইভের মেয়র ভিতালি কিম বলেছেন, তিন দফায় রুশ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে অঞ্চলটিতে। অন্যদিকে চেরনিহিভের গভর্নর সেখানের লোকদের নিরাপদ স্থানে থাকতে সতর্ক করেছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের খারকিভ ও লভিভ অঞ্চলেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। খারকিভের গভর্নর অঞ্চলটিতে হামলার তথ্য নিশ্চিত করেছেন।

এক টেলিগ্রাম পোস্টে তিনি লিখেছেন, দখলদারীরা খারকিভে হামলা চালিয়েছে। তিনি বাসিন্দাদের নিরাপদ স্থান থাকতে বলেছেন। লভিভের মেয়রও অঞ্চলটিতে রুশ হামলার কথা জানিয়েছেন।

গত সপ্তাহে খেরসন থেকে সেনাদের প্রত্যাহার করে নেয় রাশিয়া। এটিকে ইউক্রনের সেনাবাহিনীর জন্য বড় বিজয় হিসেবে দেখা হচ্ছে। এরপরেই নতুন করে ইউক্রেনে হামলা চালালো রাশিয়া।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer