Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কালি ও কলম সাহিত্য পুরস্কার পাচ্ছেন চার তরুণ লেখক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৮, ১২ জুন ২০২১

প্রিন্ট:

কালি ও কলম সাহিত্য পুরস্কার পাচ্ছেন চার তরুণ লেখক

বাংলা সাহিত্যের মর্যাদাপূর্ণ ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ পাচ্ছেন চার তরুণ লেখক। তারা হলেন ইজাজ আহমেদ মিলন, রণজিৎ সরকার, মোজাফফর হোসেন এবং মাসুদ পারভেজ।

শুক্রবার বেঙ্গল ফাউন্ডেশনের ব্যবস্থাপক রেজওয়ানুল কামাল চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক সাহিত্য শাখায় ‘১৯৭১: বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং’ গ্রন্থের জন্য ইজাজ আহমেদ মিলন, কথাসাহিত্যে ‘তিমিরযাত্রা’ গ্রন্থের জন্য মোজাফফর হোসেন, গবেষণায় ‘চলচ্চিত্রনামা’ গ্রন্থের জন্য মাসুদ পারভেজ ও শিশু-কিশোর সাহিত্যে ‘স্কুলে মুক্তিযুদ্ধ হয়েছিল’ গ্রন্থের জন্য রণজিৎ সরকার এ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

এবার কবিতা বিভাগে উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ জমা না পড়ায় শুধু চার শাখায় পুরস্কার দেওয়া হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। ২০০৮ সাল থেকে ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ দেওয়া হচ্ছে। নির্বাচিত লেখকদের প্রত্যেককে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা দেওয়া হবে।

১৮ জুন সন্ধ্যা ৭টায় অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী লেখকদের পুরস্কৃত করা হবে। এ আয়োজনে অতিথি হিসেবে বক্তব্য রাখবেন কথাসাহিত্যিক ওয়াসি আহমেদ এবং পশ্চিমবঙ্গের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পবিত্র সরকার, কালি ও কলমের প্রকাশক আবুল খায়ের। গান গাইবেন অদিতি মহসিন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer