Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৩, ২৩ জুন ২০২১

প্রিন্ট:

কমলগঞ্জে ১২ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

ছবি- বহুমাত্রিক.কম

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ আটক করেছে স্থানীয়রা। গত সোমবার রাত ৮টায় উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের কুরমা চা-বাগানের কুরঞ্জী এলাকার ধানি জমি থেকে এই অজগর সাপ আটক করে স্থানীয় চা-শ্রমিকরা। পরে লাউয়াছড়া বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন রাত ১০ টায় অজগরটি উদ্ধার করে নিয়ে আসে লাউয়াছড়ার রেসকিউ সেন্টারে।

জানা যায়, উপজেলার রাজকান্দি রেঞ্জের আওতাধিন কুরমা বিটের কুরমা চা-বাগানের কুরঞ্জী এলাকার ধানি জমিতে সাপ দেখতে পায় স্থানীয় লোকজন। তখন তারা অজগরটির পেটের ভিতরে বড় কিছু একটার অস্তিত্ব লক্ষ্য করে দেখতে পায়। ধারণা করা হচ্ছে বড় কোন প্রাণী খেয়ে ফেলায় অজগর সাপটি পালাতে পারেনি। এ কারণে চা-শ্রমিকরা অজগরটিকে আটক করতে সক্ষম হয়।

এদিকে অজগর আটকের খবর স্থানীয় কুরমা বিট অফিস জানতে পেরে বন বিভাগের শ্রীমঙ্গলস্থ বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে খবর দিলে সোমবার রাত ১০টায় অজগরটিকে উদ্ধার করে লাউয়াছড়ার রেসকিউ সেন্টারে নিয়ে যায়।

লাউয়াছড়া রেঞ্জ কমর্কতা শহিদুল ইসলাম জানান, কুরঞ্জী গ্রামে চা-শ্রমিকদের হাতে আটক ১২ ফুট লম্বা অজগর সাপটিকে রাতেই উদ্ধার করে নিয়ে আসা হয় লাউয়াছড়ার রেসকিউ সেন্টারে। আমাদের ধারনা সাপটির ভেতরে ১০-১২ কেজি ওজনের একটি ছাগল খেয়ে ফেলে। সেটা হজমের কিছুদিন সময় দিতে হবে। তাছাড়া সাপটির লেজে কিছুটা আঘাতের চিহ্ন পাওয়া যায়। তাই কিছুদিন সাপটিকে লাউয়াছড়ার রেসকিউ সেন্টারে রেখে সুস্থ করে জাতীয় উদ্যানেই অবমুক্ত করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer