Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ওমানে বিদ্যুৎস্পর্শে ৩ বাংলাদেশির মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৩, ২ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

ওমানে বিদ্যুৎস্পর্শে ৩ বাংলাদেশির মৃত্যু

ওমানে কর্মরত অবস্থায় বিদ্যুৎস্পর্শে দুই ভাইসহ তিন বাংলাদেশির মৃত্যু হয়েছেন।স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৭টার দিকে দেশটির আল ওয়াফা শহরের একটি কূপে বিদ্যুতের কাজ করার সময় স্পৃষ্ট হয়ে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- সুবর্ণচর উপজেলার চরআমান উল্যা ইউনিয়নের সাতাশদ্রোণ গ্রামের হাজী ফখরুল ইসলামের ছেলে মো. মোস্তফা (৫০), নূর হোসেন নাছির (৪০) ও একই উপজেলার খাসেরহাট বাজারসংলগ্ন আনছার মিয়ারহাট এলাকার বাহার উদ্দিনের ছেলে আলমগীর হোসেন (৩৫)।

বিভিন্ন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নিহতদের স্বজন জিয়া উদ্দিন ফারুক।

তিনি জানান, জীবিকার সন্ধানে গত ২০ বছর আগে ওমানে যান মো. মোস্তফা। এর প্রায় ৫ বছর পর নিজের ছোট ভাই নাছিরকেও ওমানে নিয়ে যান তিনি।

এদিকে গত ৮ বছর আগে একই উপজেলার আলমগীর হোসেন ওমানে যান। তারা তিনজন আল ওয়াফা শহরে একটি কোম্পানিতে ইলেক্ট্রনিক মিস্ত্রীর হিসেবে কাজ করার পাশাপাশি একই সঙ্গে বসবাস করতেন।

প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে তারা একটি কূপে বিদ্যুতের কাজ করতে যান। প্রথমে আলমগীর হোসেন ওই কূপের মধ্যে নামেন। অনেক সময় পার হলেও তিনি বের না হওয়ায় মোস্তফা সেই কূপের ভিতরে যান।

কিন্তু দীর্ঘ সময় পার হওয়ার পর কূপের ভিতর থেকে আলমগীর ও মোস্তফার কোনো সাড়া না পেয়ে নূর হোসেন নাছিরও কূপের ভিতর যান। পরে তাদের সহকর্মীরা বিষয়টি স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসে অবগত করেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে নিহত মোস্তফা, আলমগীর ও নাছিরের মরদেহ কূপ থেকে উদ্ধার করেন। বর্তমানের নিহতদের মরদেহ স্থানীয় একটি হাসপাতালের মর্গে রয়েছে।

তিনি আরও বলেন, নিহত মোস্তফা ও নাছিরের বড় ভাই ওমান প্রবাসী মো. ইব্রাহিম মঙ্গলবার দুপুরের দিকে মোবাইলের মাধ্যমে বাড়িতে বিষয়টি জানান।

এদিকে তিন প্রবাসীর মৃত্যুতে তাদের পরিবার ও সুবর্ণচরে শোকের ছায়া নেমে এসেছে।নিহতদের পরিবারের লোকজন মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer