Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আমেরিকা এই সাহায্য ভুলে যাবে না : মোদিকে কৃতজ্ঞতা ট্রাম্পের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৮, ৯ এপ্রিল ২০২০

প্রিন্ট:

আমেরিকা এই সাহায্য ভুলে যাবে না : মোদিকে কৃতজ্ঞতা ট্রাম্পের

ঢাকা : করোনা ভাইরাসের আক্রমণে রীতিমতো বিপর্যয় নেমে এসেছে মার্কিন মুলুকে। এই বিপদের সময়ে যেভাবে ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে দাঁড়িয়েছে তাতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাইড্রোক্সিক্লোরোক্যুইন রফতানি করে আমেরিকাকে সাহায্য করার জন্যে ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি ।

ট্রাম্প টুইট করে জানিয়েছেন, "এই ভয়ঙ্কর বিপদের সময়ে ঘনিষ্ঠ বন্ধুদের থেকে সহযোগিতা প্রয়োজন হয়। ধন্যবাদ ভারত ও ভারতের জনগণকে। আমেরিকা এই উপকার ভুলে যাবে না। প্রধানমন্ত্রী মোদি করোনার বিরুদ্ধে লড়াইয়ে শুধু নিজের দেশ ভারতের পাশেই দাঁড়িয়েছেন তা নয়, বিশ্ব মানবতাকে সহায়তা করেছেন। এই দৃঢ় নেতৃত্বের জন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই। "

এর আগে হাইড্রোক্সিক্লোরোক্যুইন না পাঠালে ভারতকে দেখে নেবে আমেরিকা, অনেকটা এরকমই হুমকি দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এরপরেই ভারতের তরফ থেকে ঘোষণা করা হয় যে ওই ওষুধ মার্কিন যুক্তরাষ্ট্র সহ করোনা কবলিত বেশ কয়েকটি দেশকে পাঠানো হবে। এই খবরেই আপ্লুত হয়ে পড়েন মার্কিন সর্বেসর্বা। আপাতত হাইড্রোক্সিক্লোরোক্যুইনের মোট ২৯ মিলিয়ন ডোজ গুজরাটের তিনটি কারখানা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে পাঠানো হয়েছে। নিশ্চিতভাবে এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই সুর নরম করেন ট্রাম্প।

"মোদি সত্যিই একজন দুর্দান্ত ব্যক্তি", এমন তারিফের পাশাপাশি ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের পারস্পরিক বোঝাপড়া যে কতটা ভালো তাও বুঝিয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে ৪ লক্ষ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত এবং ১৩,০০০ মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে সেদেশে।"আমি কয়েক মিলিয়ন ডোজ কিনেছি ... ২৯ মিলিয়নেরও বেশি। আমি প্রধানমন্ত্রী (নরেন্দ্র) মোদির সঙ্গেও এই নিয়ে কথা বলেছি, এই ওষুধের বেশিটাই ভারত থেকে এসেছে। আমি তাঁকে আগেই এবিষয়ে অনুরোধ করেছিলাম। সত্যিই উনি দুর্দান্ত মানুষ। প্রকৃতঅর্থেই ভাল উনি", এই কথা বলেন ডোনাল্ড ট্রাম্প।

যদিও মোদি সরকারের এই ওষুধ রফতানির সিদ্ধান্তের সমালোচনা করেন বিরোধীরা। সরকারকে প্রথমে ভারতীয়দের প্রয়োজনকেই অগ্রাধিকার দেওয়া উচিত একথাও বলে কংগ্রেস সহ অন্য বিরোধী দলগুলো।-এনডিটিভি বাংলা

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer