Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

কাতারের আমিরকে আরও কর্মী নেয়ার আহ্বান রাষ্ট্রপতির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:২৫, ২৩ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

কাতারের আমিরকে আরও কর্মী নেয়ার আহ্বান রাষ্ট্রপতির

ছবি- সংগৃহীত

বাংলাদেশ থেকে আরও দক্ষ ও অর্ধদক্ষ কর্মী নিতে কাতারের আমিরের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার বঙ্গভবনে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সাথে সাক্ষাতকালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান। 

কাতারের আমির ও তার সফরসঙ্গীদের বঙ্গভবনে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, কাতার বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। তিনি বলেন, আমিরের এ সফর দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের ইতিহাসে এক গুরুত্বপূর্ণ অধ্যায়। বিদেশি বিনিয়োগের জন্য ১শ'টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরে রাষ্ট্রপতি এসব সুযোগ-সুবিধা গ্রহণ করে জ্বালানি, মেশিনারিজ, আইটি, খাদ্য প্রক্রিয়াজাতকরণসহ বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে কাতারের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান। 

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, আগামীতে দু'দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদার হবে। বাংলাদেশে এলএনজি সরবরাহ করায় কাতার সরকারকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ভবিষ্যতে জ্বালানিসহ বিভিন্ন খাতে কাতারের সহযোগিতা বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন। 

এ সময় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। এর পরই দুই দিনের বাংলাদেশ সফর শেষে দোহার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer