Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আমরণ অনশনে থাকা লতিফ সিদ্দিকী হাসপাতালে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৫, ১৯ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আমরণ অনশনে থাকা লতিফ সিদ্দিকী হাসপাতালে

ঢাকা : আমরণ অনশনে থাকা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৈরী আবহাওয়ায় টানা চার দিন অবস্থান ধর্মঘটে অসুস্থ হয়ে পড়েন তিনি। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।নির্বাচনী প্রচারে গাড়িবহরে হামলার প্রতিবাদে অবস্থান ধর্মঘট করছিলেন তিনি।

জেলার সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খান জানান, ধর্মঘটের চতুর্থ দিন মঙ্গলবার সকালে লতিফ সিদ্দিকীর চিকিৎসাসেবায় ৮ সদস্যবিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

ওই দিন মেডিকেল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করে। তিনি শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগছেন। অবস্থার অবনতি হলে আজ সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন, মেডিসিন বিশেষজ্ঞ সুজাউদ্দিন তালুকদার ও রাশেদুল হাসান মঙ্গলবার দুপুরে লতিফ সিদ্দিকীর স্বাস্থ্য পরীক্ষা করেন। পরীক্ষা শেষে চিকিৎসকরা জানান, লতিফ সিদ্দিকীর হৃদস্পন্দন কমে গেছে, রক্তচাপ বেড়েছে। তিনি আগে থেকেই ‘হৃদরোগে’ আক্রান্ত। তার হার্টে দুটি রিং পরানো আছে। ওষুধ বন্ধ রাখায় তিনি ঝুঁকির মধ্যে আছেন। চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়ার পরামর্শ দেন।

এদিকে গতকাল ছিল লতিফ সিদ্দিকীর ৮২তম জন্মদিন। জন্মদিনেও ধর্মঘটে অনঢ় ছিলেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। ৮২তম জন্মদিনে শুভেচ্ছা জানাতে এসে স্ত্রী লায়লা সিদ্দিকী তাকে ওষুধ সেবনের অনুরোধ জানান। তবে লতিফ সিদ্দিকী জানিয়েছেন, বিচার পাওয়ার আগ পর্যন্ত তার মৃত্যু হলেও তিনি অনশন ভাঙবেন না।

প্রসঙ্গত গত রোববার গোহালিয়াবাড়ি ইউনিয়নের সড়াতৈল এলাকায় নির্বাচনী প্রচারের সময় আবদুল লতিফ সিদ্দিকীর কর্মী-সমর্থকদের ওপর হামলা ও চারটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় তিনি কালিহাতী থানার ওসির প্রত্যাহারসহ তিন দফা দাবি জানান।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer