Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

আগুন নিয়ন্ত্রণে : চলছে ডাম্পিং

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৭, ২০ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

আগুন নিয়ন্ত্রণে : চলছে ডাম্পিং

ছবি- সংগৃহীত

ঢাকা: টিকাটুলিতে নিউ রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণের পর এখন ডাম্পিংয়ের কার্যক্রম চলছে। প্রাথমিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না। ডাম্পিংয়ের কার্যক্রম শেষ হলে হতাহত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝা যাবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) লে. কর্নেল জিল্লুর রহমান এ তথ্য জানান।বুধবার বিকেল ৫টা ১৫ মিনিটে মার্কেটে আগুনের সূত্রপাত হয়। যা নিয়ন্ত্রণে আসে ৬টা ৩৫ মিনিটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৮০ জন কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি পুলিশ, র‌্যাব, আনসার ও ভলান্টিয়ার হিসেবে অনেকে কাজ করেছেন।

ঘটনাস্থলে উপস্থিত র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। মার্কেটের সার্বিক নিরাপত্তায় চারদিকে পুলিশ অবস্থান নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে দোতলার একটি ইউনিটে আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ছুটোছুটি শুরু করি। মার্কেটের দোতলায় যে পাশে আগুন লেগেছে সেখানে বেডশিট, কাপড়, টেইলার্সের ৩০-৩৫টি দোকান ছিল। অল্প সময়ের মধ্যে মার্কেটের অন্য ইউনিটগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানায়, প্রাথমিকভাবে আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট পাঠানো হয়। পরে ঘটনাস্থল থেকে আরো চাওয়া হলে যথাক্রমে আরো ৬, ২ ও ৩টি গাড়ি পাঠানো হয়। বর্তমানে মোট ২৫টি ইউনিট কাজ করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer