Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

আকাশবীণার যাত্রা শুরু হচ্ছে বুধবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ৪ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আকাশবীণার যাত্রা শুরু হচ্ছে বুধবার

ঢাকা : বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হওয়া সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজ বোয়িং ‌৭৮৭ ড্রিমলাইনারের বাণিজ্যিক যাত্রা শুরু হচ্ছে ৫ সেপ্টেম্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নাম ` আকাশবীণা উড়োজাহাজটি`র আনুষ্ঠানিক উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী।

এই বিমান দিয়ে শুরুতে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান। তবে, মধ্যপ্রাচ্য বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের কথা বিবেচনা করে অক্টোবর থেকে দোহা ও কুয়েতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

চতুর্থ প্রজন্মের, সর্বাধুনিক সুযোগ সুবিধার উড়োজাহাজ, বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বাংলাদেশ বিমানের বহরে সংযুক্ত হয়, গত ১৯ আগস্ট। যাবতীয় আনুষ্ঠানিকতা ও সফলভাবে পরীক্ষামূলক উড্ডয়ন শেষে আগামীকাল বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে আকাশবীণা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সন্ধ্যায় ২৭১জন যাত্রী নিয়ে ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে বিমানের প্রথম ড্রিমলাইনার। তবে এক মাস সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে রুটে চললেও পরে মধ্যপ্রাচ্যের জনপ্রিয় দুটি গন্তব্যে ড্রিমলাইনার দিয়ে ফ্লাইট চালাবে বিমান। নভেম্বরে দ্বিতীয় ড্রিমলাইনার আসলে ঢাকা লন্ডন রুটে আরো দুটি ফ্লাইট বাড়ানো হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer