Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৫ ১৪৩১, রোববার ২১ জুলাই ২০২৪

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৭

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২৫, ৯ জুলাই ২০২৪

প্রিন্ট:

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত  ১৭

ফাইল ছবি

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিধসের ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও কয়েকজন এবং এখনো নিখোঁজ ৪৫ জন। নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালিয়ে যাচ্ছে উদ্ধারকারীরা। 

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গত রোববার সকালে ইন্দোনেশিয়ার গোরোন্তালো প্রদেশের সুওয়াওয়া জেলায় প্রবল বৃষ্টিপাতের ফলে এই বিপর্যয় শুরু হয়। ভূমিধসের কারণে সেখানকার খনিশ্রমিক এবং আশপাশে বসবাসকারীরা চাপা পড়ে যায়। 

ইন্দোনেশিয়ার অনুসন্ধান ও উদ্ধার সংস্থার একজন কর্মকর্তা সালামা বলেছেন, ভারী বৃষ্টির কারণে সোমবার সাময়িকভাবে স্থগিত থাকার পর মঙ্গলবার উদ্ধার অভিযান পুনরায় শুরু হয়েছে। 

সালামা নামে ওই কর্মকর্তা জানান, উদ্ধার অভিযানে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া, প্রায় সব মিলিয়ে ৪০০ লোকবল কাজ করছে। 

তিনি জানান, এখন পর্যন্ত ৫২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে ভারী কাদার কারণে উদ্ধারকারীদের বিপর্যয়ের জায়গায় পৌঁছানোর জন্য ২০ কিলোমিটারের বেশি পথ হেঁটে পাড়ি দিতে হয়েছে। এ কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। 

এর আগে, গত মে মাসে ইন্দোনেশিয়ার পশ্চিম সুমাত্রা প্রদেশে ভারী বৃষ্টির পর আকস্মিক বন্যা ও ভূমিধসে ৫০ জনেরও বেশি মানুষ মারা যায়। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer