Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, বুধবার ১৭ এপ্রিল ২০২৪

একদল নারী উদ্যোক্তার হাত ধরে যশোরে শুরু হচ্ছে হলিডে মার্কেট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৩, ১২ এপ্রিল ২০২৩

প্রিন্ট:

একদল নারী উদ্যোক্তার হাত ধরে যশোরে শুরু হচ্ছে হলিডে মার্কেট

ছবি- সংগৃহীত

যশোরে হলিডে মার্কেটের যাত্রা শুরু হচ্ছে একদল নারী উদ্যোক্তার হাত ধরে। এ জন্য ছুটির দিন শুক্র ও শনিবারকে বেছে নিয়েছেন তারা। যাতে সহযোগিতা দিচ্ছে যশোর পৌরসভা। মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন নারী উদ্যোক্তাদের সংগঠন প্রিজম যুব উন্নয়ন সংস্থা।

সংবাদ সম্মেলনে প্রিজম যুব উন্নয়ন সংস্থার সভাপতি মুসলিমা খাতুন জানান, যশার পৌরসভার উদ্যোগে আগামী শুক্রবার থেকে কারবালা পরিদর্শন বাংলো সড়কে (আইভি রোড) প্রিজম হলিডে মার্কেট নামে এ মার্কেটের যাত্রা শুরু হবে। এদিন বেলা ১১ টায় জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হলিডে মার্কেট উদ্বোধন করবেন।

উদ্যোক্তারা জানান, পবিত্র ঈদকে সামনে রেখে তাদের তৈরী হস্তশিল্প, তৈরী পোশাক, প্রসাধনি সামগ্রী, খাদ্যপন্য সহ সৌখিন জিনিসপত্র সরাসরি ক্রেতাদের কাছে বিক্রি করবেন এ মার্কেটের মাধ্যমে। ফলে মধ্যস্বত্বভোগী না থাকায় ক্রেতারা সাশ্রয়ী মূল্যে পন্য কিনতে পারবেন বলে জানান তারা।

মুসলিমা খাতুন আরও জানান, উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পন্য ও খাদ্যপন্য বিক্রয় ও প্রদর্শনির জন্য প্রতি শুক্রবার ও শনিবার ছুটির দিনে সবার জন্য এই মার্কেটটি খোলা থাকবে। এই উদ্যোগের মাধ্যমে কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারী নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়ন ঘটবে এবং নারী উদ্যোক্তাদের পন্যের প্রচার, প্রসার ঘটবে। ইতিমধ্যে প্রায় ৫০জন উদ্যোক্তা স্টলের জন্য বুকিং দিয়েছেন। আপাতত ১০০টি ষ্টল বসাবেন তারা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নারী উদ্যোক্তা শাহরিয়ার সিদ্দিকী পল্লী, আফরোজা ইয়াসমিন, জলি শারমিন, সাজিয়া সুলতানা মহুয়া, মাসুদা সিদ্দিকী, ঝুমুর বেগম, বিনু আরা প্রমূখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer