Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৫ ১৪৩১, রোববার ২১ জুলাই ২০২৪

সড়ক-রেল-নৌপথে উপচেপড়া ভিড়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৩, ১৬ জুন ২০২৪

প্রিন্ট:

সড়ক-রেল-নৌপথে উপচেপড়া ভিড়

ছবি- সংগৃহীত

রাত পোহালেই ঈদুল আযহা। প্রিয়জনের সাথে আনন্দ ভাগাভাগি করতে ঈদের আগের দিনও রাজধানী ছাড়ছেন অনেক মানুষ। রোববার সকাল থেকে ঢাকার সরদ্ঘাট ও কমলাপুর রেলস্টেশনে দেখা গেছে যাত্রীদের উপচে পড়া ভিড়।

সরেজমিন দেখা গেছে, প্রায় সব ট্রেন নির্ধারিত সময়ে ঢাকা ছাড়ছে। ভিড় থাকলেও স্বাচ্ছন্দ্যে যেতে পারছেন বলে অভিযোগ যাত্রীদের। বগিতে জায়গা না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে অনেকে উঠেছেন ট্রেনের ছাদে। তবে রেলওয়ের পক্ষ থেকে ছাদে ওঠা ঠেকাতে দেখা যায়নি কোনো তৎপরতা।

রেলওয়ের পক্ষ থেকে জানা গেছে, আজ রোববার ঢাকা থেকে ৪৩টি আন্তনগর ট্রেন ছেড়ে যাবে। এছাড়াও ২৬টি লোকাল কমিউটার ও মেইল ট্রেইন ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

এদিকে নৌপথে ঢাকা ছাড়ার জন্য রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালেও ভিড় দেখা গেছে যাত্রীদের। লঞ্চের ছাদেও চেপে বসেছেন অনেকে। তবে নির্দিষ্ট কোনো সময় মেনে ছাড়ছে না লঞ্চগুলো।

সরেজমিন দেখা গেছে, যাত্রীবোঝাই হলেই ছেড়ে যাচ্ছে লঞ্চগুলো। তবে, তুলনামূলক কম ভিড় দেখা গেছে ঢাকা-বরিশাল রুটের লঞ্চে। এছাড়া ভোলা, পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের অন্যান্য রুটগুলোতে যাত্রীদের চাপ রয়েছে।

ঈদযাত্রার শেষ দিনে সড়কপথেও রয়েছে যাত্রীদের চাপ। মহাসড়কের কিছু কিছু পয়েন্টে হালকা যানজট থাকলেও তেমন বড় যানজটের ভোগান্তিতে পড়তে হয়নি যাত্রীদের।

তবে যাত্রীদের অভিযোগ, বাসে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে তাদের কাছ থেকে। বাস না পেয়ে ট্রাক বা অন্যান্য যানবাহনেও বাড়ির পথ ধরেছেন অনেকে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer