Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

বিদেশফেরত যাত্রীদের জন্য শাহজালালে বাস সার্ভিস চালু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৭, ২৬ জুন ২০২৪

প্রিন্ট:

বিদেশফেরত যাত্রীদের জন্য শাহজালালে বাস সার্ভিস চালু

ছবি- সংগৃহীত

বিদেশফেরত যাত্রীদের ব্যাগেজ সেবা দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানবন্দর রেলস্টেশন ও বাস স্টেশন পর্যন্ত বিআরটিসির দুটি বাস চলাচল করবে। বুধবার সকাল থেকেই এই সেবা চালু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।  

মঙ্গলবার বিমানবন্দরে অনুষ্ঠিত এক গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম মফিদুর রহমান বলেন, বুধবার থেকে বিমানবন্দরে বিদেশফেরত যাত্রীদের জন্য দুটি শাটল বাস সার্ভিস চালু করা হবে। বুধবার সকাল ১১টায় বিমানবন্দরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের। এ সময় বিমানবন্দরে উপস্থিত থাকবেন বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী মোহাম্মাদ ফারুক খানসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

বেবিচক চেয়ারম্যান আরও বলেন, দেশে ফেরা যাত্রীদের ব্যাগেজ সেবার পাশাপাশি সেবা সংস্থাগুলোকে যাত্রীদের চাহিদা চেয়ে আগাম সুবিধা দেওয়ার নির্দেশনা দিয়েছি। যাত্রীদেরকে সেবার মাধ্যমে সন্তুষ্ট করতে শাহজালাল বিমানবন্দরের ব্যবস্থাপনার উন্নয়নে কাজ চলছে।

যাত্রীসেবা নির্বিঘ্ন করতে শাহজালাল বিমানবন্দরে নিয়োজিত রয়েছে প্রায় ৩০টি সংস্থা। এসব সংস্থা বিমানবন্দরে কতটুকু সেবা উন্নীত করেছে ও যাত্রীরা কী কী সমস্যার সম্মুখীন হচ্ছে তা নিয়ে আজকের গণশুনানির আয়োজন করা হয়। গণশুনানির আয়োজন করে বিমানবন্দর কর্তৃপক্ষ। গণশুনানিতে বিদেশগামী বেশ কয়েকজন যাত্রী বিমানবন্দরে যাত্রীসেবায় নানা হয়রানির বিষয় তুলে ধরেন। বেবিচক সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর এ এফ এম আতিকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলামসহ অন্যান্যরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer