Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

জাপানে দুই বিমানের সংঘর্ষে নিহত ৫

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫২, ২ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

জাপানে দুই বিমানের সংঘর্ষে নিহত ৫

ছবি- সংগৃহীত

জাপানের হানেদা বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এ খবর জানিয়েছে এনডিটিভি।

টোকিওর হানেদা বিমানবন্দরে অবতরণের সময় মঙ্গলবার (২ জানুয়ারি) জাপান এয়ারলাইন্সের একটি বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রানওয়েতে উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সঙ্গে যাত্রীবাহী ওই বিমানের সংঘর্ষের ফলে আগুন লাগে

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, জাপান এয়ারলাইন্সের বিমানটিতে ৩৭৯ জন যাত্রী ও ক্রু ছিলেন। আর উপকূলরক্ষী বাহিনীর বিমানে ছয়জন আরোহী ছিলেন বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, জাপান এয়ারলাইন্সের বিমানে থাকা ৩৭৯ জনকে সরিয়ে নেয়া হয়েছে। তবে উপকূলরক্ষী বাহিনীর বিমানে থাকা ৬ জনের মধ্যে মাত্র একজনকে উদ্ধার করা হয়েছে। বাকি পাঁচ সদস্য (কোস্টগার্ডের) ‘নিখোঁজ’ রয়েছেন। তবে এই পাঁচজনই নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি কর্তৃপক্ষ। 

এদিকে জাপানের রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে’র এক ফুটেজে দেখা গেছে, বিমানটির জানালা এবং এর নিচ থেকে আগুনের শিখা বেরিয়ে আসছে। এসময় রানওয়েতেও আগুন দেখা যায়। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এনএইচকে জানিয়েছে, সাপোরো থেকে উড্ডয়ন করা যাত্রীবাহী ওই বিমানটির সঙ্গে রানওয়েতে উপকূলরক্ষী একটি বিমানের সংঘর্ষ হলে এ অগ্নিকাণ্ড ঘটে।

জাপান এয়ারলাইন্সের বিমানটি (ফ্লাইট ৫১৬) স্থানীয় সময় বিকেল ৪টায় নিউ চিটোস বিমানবন্দর থেকে ছেড়ে আসে এবং ৫টা ৪০ মিনিটে এটি হানেদা বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

আগুন নেভাতে ঘটনাস্থলে দমকল বাহিনীর একাধিক ইউনিটকে জড়ো হতে দেখা গেছে টিভি ফুটেজে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer