Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

৪ পরিচালক পেল বিজেসি মিডিয়া পার্ক পরিচালনা পর্ষদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৪৮, ২৯ মে ২০২৩

প্রিন্ট:

৪ পরিচালক পেল বিজেসি মিডিয়া পার্ক পরিচালনা পর্ষদ

ছবি: সংগৃহীত

সম্প্রচার সাংবাদিকদের সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি) এর উদ্যোগে গড়ে উঠা বিজেসি মিডিয়া পার্কের পরিচালনা পর্ষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মে, শনিবার সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে এই ভোটগ্রহণ করা হয়।ভোটের দিন ফেসবুক গ্রুপে দেয়া গুগল ফর্মের লিংকে ক্লিক করে বিজেসি'র আইডি নাম্বার ও ইমেইল আইডি মাধ্যমে ডিজিটাল ব্যালট পেপারে ভোট দেন ভোটাররা। সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে পরিচালক পদে অংগ্রহণকারী ১২ জন প্রার্থীর মধ্যে থেকে চারজনকে ভোট দিয়ে নির্বাচিত করেন বিজেসি মিডিয়া পার্কের সদস্যরা। এবারের নির্বাচনে ভোটার ছিলেন ২২৩ জন। প্রতিযোগিতায় সর্বোচ্চ ৯৮ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হন সিনিয়র ব্রডকাস্ট জার্নালিস্ট শাহনাজ পরভীন এলিস, দ্বিতীয় সর্বোচ্চ ৯০ ভোট পান বাংলাভিশনের সিনিয়র রিপোর্টার সৈয়দ আব্দুল মুহিত, এটিএন বাংলার নিউজ এডিটর বরকতুল্লাহ সুজন পান ৮৫ ভোট এবং মাছরাঙা টিভির ন্যাশনাল ডেস্ক ইনচার্জ সজীব সাদীক পান ৭৪ ভোট।নির্বাচনে মোট ভোট পড়েছে ২০০টি। তার মধ্যে ত্রুটির কারণে ৩টি ভোট বাতিল করে নির্বাচন কমিশন । 

নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন গ্লোবাল টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা এবং বিএফইউজের মহাসচিব ও নাগরিক টিভির বার্তা প্রধান দীপ আজাদ। নির্বাচনের ফল ঘোষণার সময় সৈয়দ ইশতিয়াক রেজা জানান, ট্রাস্টি বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিজেসি মিডিয়া পার্ক পরিচালনার জন্য নয় সদস্যের একটি পরিচালনা পর্ষদ গঠন করা হবে। যার মধ্যে ৫ জন থাকবেন ট্রাস্টি বোর্ড মনোনীত। সাধারণ সদস্যদের মধ্যে থেকে এই দফায় ভোটের মাধ্যমে নির্বাচিত হলেন চারজন পরিচালক। এরপর খুব শিগগিরই ট্রাস্টি বোর্ডের সভা ডেকে বাকি পাঁচজনকে মনোনীত করে পূর্ণাঙ্গ পরিচালনা পর্ষদ গঠন করা হবে।

বিএফইউজের মহাসচিব দীপ আজাদ বলেন, নির্বাচনটি অনলাইনের মাধ্যমে অত্যান্ত গোপনীয়তা ও স্বচ্ছতার সাথে পরিচালিত হয়। নির্বাচন কমিশনার দীপ আজাদ বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের পথে এই নির্বাচন অনন্য এক উদাহরণ। কারণ এর আগে দেশে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে কোন ভোট অনুষ্ঠিত হয়নি। প্রার্থীরা মনোনয়ন ফরমও পূরণ করেছেন গুগল ফর্মে গিয়ে। তাদের ভোটের প্রচার কার্যক্রম চলেছে ফেসবুকে নির্বচান উপলক্ষে তৈরি করা (বিজেসি মিডিয়া নির্বাচন) একটি নির্দিষ্ট গ্রুপে।

নির্বাচনের ফল ঘোষণার পর নির্বাচিত পরিচালকদের অভিনন্দন জানান নির্বাচন কমিশনাররা। এসময় বিজেসি মিডিয়া পার্কের আহবায়ক শাকিল আহমেদ, সদস্য সচিব রাশেদ আহমেদ, কোষাধ্যক্ষ মানস ঘোষ, ট্রাস্টি বোর্ডের সদস্য হারুন অর রশিদসহ বিজেসি'র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মিডিয়া পার্ক পরিচালনা পর্ষদ এর ডিজিটাল পদ্ধতির এই পুরো নির্বাচন কার্যক্রমটি সমন্বয় করেন বিজেসি'র কো-অর্ডিনেটর আদনান চৌধুরী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer