Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

ভোলায় সহিংসতা: ফেসবুক আইডির হ্যাকার শনাক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৪২, ২৪ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

ভোলায় সহিংসতা: ফেসবুক আইডির হ্যাকার শনাক্ত

ঢাকা : ফেসবুক কর্তৃপক্ষের সহায়তায় বিপ্লব চন্দ্র শুভর আইডি হ্যাক করা ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানের বরাত দিয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ বৃহস্পতিবার ইউএনবিকে জানান যে ফেসবুক কর্তৃপক্ষ বুধবার হ্যাকারের পরিচয় নিশ্চিত করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে ওই ব্যক্তির পরিচয় শিগগিরই গণমাধ্যমের কাছে প্রকাশ করা হবে এবং তাকে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এক যুবকের শাস্তির দাবিকে কেন্দ্র করে গত রবিবার ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও আন্দোলনরত স্থানীয়দের সংঘর্ষে চারজনের মৃত্যু ও প্রায় ২০০ জন আহত হন।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবকের ফেসবুক আইডি থেকে আল্লাহ ও মহানবীকে কটূক্তি করে বিভিন্ন জনের কাছে মেসেজ পাঠানো হয়। এসবের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হয়ে গেলে এলাকায় নিন্দা ও বিক্ষোভ করা হয়।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, বিপ্লব শনিবার থানায় এসে দাবি করেন যে তার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। এ ঘটনায় তিনি সাধারণ ডায়েরি করেন। পরে দুই সন্দেহভাজন হ্যাকারকে শনাক্ত করা হয়।

-ইউএনবি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer