Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৩ ১৪৩১, মঙ্গলবার ০৭ মে ২০২৪

হোয়াইট ওয়াশ এড়াতে বুধবার মাঠে নামছেন মাশরাফিরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

হোয়াইট ওয়াশ এড়াতে বুধবার মাঠে নামছেন মাশরাফিরা

ঢাকা : তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড। সামর্থ্যের সবটুকু দিয়ে হোয়াইটওয়াশ এড়াতে চান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ জন্য ডানেডিনের ব্যাটিং সহায়ক উইকেটে ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে খেলার পরামর্শ দিয়েছেন ম্যাশ। বুধবার ভোর ৪টায় শুরু হবে দু`দলের ম্যাচটি।

দুই বছর আগেও নিউজিল্যান্ড সফর করেছিলো বাংলাদেশ। কন্ডিশন নামক জুজুর সাথে সন্ধি গড়েও তিন ম্যাচের ওয়ানডেতে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েছিল টাইগাররা। গেলো দু বছর আগের তুলনায় এবারের বাংলাদেশ ক্রিকেট দল তো আরো পরিণত। কিন্তু সিরিজের প্রথম দুই ওয়ানডেতে সেই প্রত্যাশার ছাপ ছিটেফোঁটাও মেলেনি।

ইতিমধ্যে সিরিজ হেরেছে বাংলাদেশ। ব্ল্যাকক্যাপসরা টাইগারদের হোয়াইট ওয়াশ করতে আপোষহীন। বোলিং ফার্গুনসন-বোল্ট আর ব্যাটিংয়ে গাপটিল-টেইলররা দারুণ ফর্মে। উল্টো দিকে ছন্দহীন বাংলাদেশ। বলা হচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সফর আদর্শ প্রস্তুতির মঞ্চ। সেই মঞ্চের শেষ ম্যাচে তাই তলানিতে যাওয়া আত্মবিশ্বাস ফিরে পেতে চায় টাইগাররা।

মাশরাফি বিন মুর্তজা বলেন, বিশ্বকাপের দল নির্বাচনের আগে এটি আমাদের শেষ ম্যাচ হতে যাচ্ছে। আমাদের দলের ক্রিকেটাররা অভিজ্ঞ এমন অবস্থা থেকে বেরিয়ে আসার উপায় তাদের জানা আছে। ইতিবাচক ফলাফল আসলে আয়ারল্যান্ড সফর ও ইংল্যান্ড বিশ্বকাপে আত্মবিশ্বাস ফিরে পাবো আমরা।

২০০৮ সালে ডানেডিনে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে মাশরাফি, মুশফিক ও তামিমের। এখানে একটি ওয়ানডেও খেলেছে টাইগাররা। নেই কোন সুখের স্মৃতি। তবে এবারের ওয়ানডে ব্যাটিং সহায়ক করার জন্য ফ্ল্যাট উইকেট তৈরি করা হয়েছে। ২০১৮ সালে ডানেডিনে ইংল্যান্ডের করা ৩৩৫ রানের বিশাল সংগ্রহ ৫ উইকেট হাতে রেখেই জিতেছিল নিউজিল্যান্ড। তাই ব্যাটসম্যান ও বোলাদের ম্যাশ বার্তা দিয়েছেন।

মাশরাফি বলেন, ডানেডিনের উইকেট ব্যাটিং সহায়ক হবে। এখানে আমার টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। আর নিউজিল্যান্ড কয়েকমাস আগে বিশাল টার্গেট তাড়া করে জিতেছে। ইতিবাচক ফলাফল করতে হলে অবশ্যই ব্যাটসম্যান আর বোলাদের সেরাটাই দিতে হবে।

মাঠে নামার আগে বাংলাদেশের জন্য দুঃসংবাদ। ইনজুরির কারণে সেরা একাদশে ফর্মে থাকা ব্যাটসম্যান মিঠুনকে পাবে না টাইগাররা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer