Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ২ ১৪৩১, শুক্রবার ১৭ মে ২০২৪

রোনাল্ডোর জোড়া গোলে ফাইনালে আল নাসর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২২, ২ মে ২০২৪

প্রিন্ট:

রোনাল্ডোর জোড়া গোলে ফাইনালে আল নাসর

ফাইল ছবি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জোড়া গোলে কিং কাপের ফাইনালে উঠেছে আল নাসর। বুধবার রাতে রিয়াদে সেমিফাইনালে আল খালিজকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে আল হিলালের মুখোমুখি হওয়া নিশ্চিত করেছে আল নাসর। এর আগে মঙ্গলবার আল ইত্তিহাদকে হারিয়ে ফাইনালে উঠে আল হিলাল। আগামী ৩১ মে জেদ্দার কিং আবদুল্লাহ স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে।

টানা দুই ম্যাচে গোল না পাওয়ার খেদ আল খালিজের বিপক্ষে প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে পুষিয়ে নেন রোনাল্ডো। ১৭ মিনিটে তার প্রথম গোলে অবদান আছে আর খালিজের বসনিয়ান গোলকিপার ইব্রাহিম সেহিকের। বক্সের ডান প্রান্তে বল ভালোভাবে ‘ক্লিয়ার’ করতে পারেননি। রোনাল্ডো বলটা পেয়েই শরীর ঘুরিয়ে শট নিয়ে গোল করেন।

আল খালিজের খেলোয়াড় নিজেদের বক্সে ‘হ্যান্ডবল’ করায় ৩৭ মিনিটে পেনাল্টি পায় আল নাসর। স্পটকিকটা নিতে পারতেন রোনাল্ডোই। হয়তো গোলও পেতেন এবং দ্বিতীয়ার্ধের গোলটি মিলিয়ে তার হ্যাটট্রিকও হয়ে যেত। কিন্তু পেনাল্টি শটটি সতীর্থ সাদিও মানেকে নিতে দেন রোনাল্ডো। স্পটকিক থেকে গোল করতে ভুল হয়নি সেনেগালিজ ফরোয়ার্ডের।

৫৭ মিনিটে রোনাল্ডোর শট ঠেকান সেহিক। কিন্তু ফিরতি বলে শট নিয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন পর্তুগিজ কিংবদন্তি। ম্যাচে আরও গোল পেতে পারত আল নাসর। কিন্তু সেহিক মোট ৯টি সেভ করায় আর গোল পায়নি আল নাসর। আল খালিজের জন্য অবশ্য পরিস্থিতি আরও বাজে হয় ৭৭ মিনিটে। 

সে সময় চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন আল খালিজের সেন্টারব্যাক মোহামেদ আল খাবরানি। তার আগেই পাঁচজন বদলি খেলোয়াড় মাঠে নামানোয় ম্যাচের বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয় আল খালিজকে। ৮২ মিনিটে ফাওয়াজ আল তোরাইস আল খালিজের হয়ে একটি গোল পরিশোধ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer