Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১, রোববার ১৯ মে ২০২৪

সারাদেশে দেড় লক্ষাধিক আনসার মোতায়েন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৫, ৭ মে ২০২৪

প্রিন্ট:

সারাদেশে দেড় লক্ষাধিক আনসার মোতায়েন

ফাইল ছবি

আগামী বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নিরাপত্তা নিশ্চিত করতে দেড় লক্ষাধিক আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

সোমবার আনসার-ভিডিপি সদরদপ্তরের সহকারী পরিচালক মো. রুবেল হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনের প্রথম ধাপে আইন-শৃঙ্খলা, ভোট কেন্দ্র ও ব্যালট বাক্সের নিরাপত্তা নিশ্চিত করা এবং ভোটদানে শৃঙ্খলা বজায় রাখতে মোট ১ লাখ ৫৯ হাজার ৮৭৪ জন সদস্য মোতায়েন করা হয়েছে। তারা ইতোমধ্যে দায়িত্ব পালন শুরু করেছে।আনসার-ভিডিপি সদরদপ্তর জানায়, ৫৯টি জেলার ১৪১টি উপজেলার ১০ হাজার ৬০৫টি ভোট কেন্দ্রে প্রথম ধাপে নির্বাচন হতে যাচ্ছে। আর প্রতিটি নির্বাচন কেন্দ্রের নিরাপত্তায় মোট ১৩ জন বা ততোধিক আনসার ও ভিডিপি সদস্য ইতোমধ্যে দায়িত্ব পালন করছেন। তাদের মধ্যে একজন প্লাটুন কমান্ডার (পিসি) ও দুইজন সহকারী প্লাটুন কমান্ডারের (এপিসি) নেতৃত্বে ৬ জন পুরুষ ও ৪ জন মহিলা আনসার-ভিডিপি সদস্য রয়েছেন। 

কোনো কেন্দ্রে বুথ সংখ্যা ৬টির বেশি হলে বুথ প্রতি অতিরিক্ত আরো একজন করে সদস্য মোতায়েন করা হয়েছে। পিসি ও এপিসিরা অস্ত্রসহ এবং আনসার-ভিডিপি সদস্য-সদস্যরা অস্ত্রবিহীন ভোটকেন্দ্রের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা বজায়ে নিয়োজিত থাকবেন। তারা সবাই আজ (সোমবার) থেকে আগামী শুক্রবার পর্যন্ত মোট ৫ দিনের জন্য মোতায়েন থাকবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer