Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১, রোববার ১৯ মে ২০২৪

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত করলেন হাইকোর্ট

প্রকাশিত: ১৮:১৪, ৬ মে ২০২৪

প্রিন্ট:

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত করলেন হাইকোর্ট

ফাইল ছবি

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনের উপনির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। তিনি জানান, ২১ দিনের জন্য এ নির্বাচন স্থগিত করেছেন আদালত। আর আগামী রবিবার থেকে নির্বাচনী পিটিশনের ওপর শুনানি হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১০-১৪ মে, আপিল নিষ্পত্তি ১৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে এবং প্রতীক বরাদ্দ ১৭ মে। আগামী ৫ জুন এ উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

গত ১৬ মার্চ ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মারা যান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে ৯৫ হাজার ৬৭৪ ভোট পেয়ে জয়লাভ করেছিলেন। তার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে এ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

এদিকে, ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়েছেন মো. নায়েব আলী জোয়ারদার‌। তিনি সাবেক উপজেলা চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সদস্য।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer