Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ চ্যাম্পিয়ন পাকিস্তান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০০, ১৪ অক্টোবর ২০২২

আপডেট: ১২:০১, ১৪ অক্টোবর ২০২২

প্রিন্ট:

নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ চ্যাম্পিয়ন পাকিস্তান

ত্রিদেশীয় বাংলাওয়াশ টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। আজ ফাইনালে মোহাম্মদ নওয়াজের ঝড়ো ব্যাটিংয়ের ওপর নির্ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান।

চ্যাম্পিয়ন হতে পাকিস্তানের লক্ষ্য ছিল ১৬৪ রান,ক্রিকেটের এই ফরম্যাটে যা খুব একটা বড় নয়। কিন্তু মাঝপথে কিউইদের দুইবার জোড়া আঘাতে পাকিস্তানের ব্যাটিং লাইন ভেঙে পড়ার জোগাড় হয়।

কিন্তু পাকিস্তানের মিডল অর্ডার সেই আঘাত সামলে দেওয়ায় অনায়াসে রানের বৈতরণী পার করে ইপ্সিত লক্ষ্যে পৌঁছে যায়। বাংলাদেশের বিপক্ষে আগের দিনের মারকুটে ব্যাটিং প্রদর্শনী মোহাম্মদ নওয়াজ করলেন ফাইনালেও। হায়দার আলী মাত্র ১৫ বল ক্রিজে থাকলেও রানের গতি বাড়িয়ে দিয়ে যান।

১৬ ও ১৭তম ওভারে তিন বলের ব্যবধানে হায়দার ও আসিফ ফিরে গেলেও নওয়াজ একপ্রান্ত থেকে বাউন্ডারি ও সিঙ্গেল-ডাবলসে দলের অনিশ্চয়তা দূর করে দেন। ইফতিখার আহমেদের ছোট্ট কিন্তু কার্যকরী ইনিংসও বলার মতো। শেষ ওভারে দরকার হয় ৪ রানের।

আগের ৩ ওভারে ২৫ রান দেওয়া ব্লেয়ার টিকনার ৪ রান আটকানোর কঠিন দায়িত্ব পান। শেষ ওভারের প্রথম বলে ইফতিখার নেন সিঙ্গেলস, নওয়াজও পরের বলে তোলেন এক রান। ইফতিখার আর অপেক্ষা করেননি, তৃতীয় বলে ডিপ স্কয়ার লেগ দিয়ে ছক্কা মেরে দলকে জেতান।

২২ বলে ৩৮ রানে অপরাজিত ছিলেন নওয়াজ, ১৪ বলে ২৫ রান করেন ইফতিখার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer