Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ময়মনসিংহ-ঢাকা রেলপথে দুটি আন্তঃনগর  ট্রেন চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪১, ৭ মে ২০২৩

প্রিন্ট:

ময়মনসিংহ-ঢাকা রেলপথে দুটি আন্তঃনগর  ট্রেন চালুর দাবি

ছবি: বহুমাত্রিক.কম

দেশের একমাত্র বিভাগীয় সদর ময়মনসিংহ হতে রাজধানী ঢাকার সাথে সরাসরি যোগাযোগের কোন এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন নেই। বিভিন্ন গন্তব্যের ট্রেনের বগি ও কয়েকটি সিটের ওপর ভরসা করেই চলছে হচ্ছে বিভাগীয় সদরের ট্রেন যাত্রীদের। ফলে অধিকাংশ প্রত্যাশী ট্রেনযাত্রী ট্রেনে ভ্রমন থেকে বঞ্চিত হচ্ছেন। এলাকার জনদাবির প্রেক্ষিতে সকাল ও সন্ধ্যায় ময়মনসিংহ ও ঢাকা থেকে এক জোড়া আন্ত:নগর ট্রেন অবিলম্বে চালুর দাবিসহ অন্যান্য দাবিতে রোববার বিকেলে বিশাল মানববন্ধন করেছেন ময়মনসিংহের সর্বস্তরের নাগরিকবৃন্দ।

নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্বরে রবিবার (৭ নভেম্বর) বিকেলে ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন আয়োজিত মানববন্ধনে অন্য দাবি গুলোর মধ্যে রয়েছে জয়দেবপুর থেকে ময়মনসিংহ  পর্যন্ত ডাবল ও ডুয়েলগেজ রেল লাইন স্থাপন, যানজটের অন্যতম প্রধান কারণ ময়মনসিংহের মধ্য শহর দিয়ে বয়ে যাওয়া রেল লাইনটি সরিয়ে উড়াল রেলপথ অথবা শহর থেকে স্থানান্তর করতে হবে, তিন হাজার শয্যা বিশিষ্ট আন্তর্জাতিকমানের হাসপাতালসহ ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন, পরিকল্পিতভাবে ও টেকসই উপায়ে ব্রহ্মপুত্র নদ খনন করতে হবে, বিভাগীয় সদর দপ্তরের কাজ দ্রæত বাস্তবায়ন করতে হবে, বাসা বাড়িতে তিতাস গ্যাসের আবাসিক সংযোগ চালু করা ও মধ্য শহরের অবস্থিত ত্রিশাল বাস স্ট্যান্ডটি সরাতে হবে।

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামানের সভাতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুল আমিন কালাম ও সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিবির আহমেদ লিটনের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে উক্ত জনদাবির প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে বক্তব্য পেশ করেন, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, নাগরিক আন্দোলনের সহ-সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, কাজী রানা, সহ সাধারণ সম্পাদক লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক শহিদুর রহমান শহিদ, প্রচার সম্পাদক সাংবাদিক নজরুল ইসলাম, কার্যকরী সদস্য অধ্যক্ষ মোঃ শামসুল বারী, শেখ মোঃ ইলিয়াস, রতন সরকার, মোঃ মিজানুর রহমান খান, শংকর সাহা, অ্যাডভোকেট এমএ হান্নান, মনিরা বেগম অনু, খন্দকার শরীফ আহমেদ, সদস্য অধ্যাপক আফতাব উদ্দিন, খন্দকার সুলতান উদ্দিন, মোস্তাফিজুর রহরমান ভাসানী সহ প্রমূখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer