Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

বিএনপিকে তুচ্ছ-তাচ্ছিল্য করা উচিত নয়: কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ১২ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

বিএনপিকে তুচ্ছ-তাচ্ছিল্য করা উচিত নয়: কাদের

ফাইল ছবি

দল হিসেবে বিএনপিকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করা উচিত নয় বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাজনীতিতে ভুল করেছে। তারা এখন নিষ্ক্রিয় আছে। বিএনপি এখনো একটা বড় দল। রাজনীতিতে তারা ভুল করেছে, ভুলের চোরাবালিতে তারা আটকে আছে। রাজনীতিতে তাদের ভুলের খেসারত দিতে হচ্ছে। দল হিসেবে আমি তাদের তুচ্ছ-তাচ্ছিল্য করিনি। করা উচিতও না।

বিএনপি আন্দোলনের মাঠে আছে। তারা বলেছে আর স্লোগান নয় সরাসরি অ্যাকশনে যাবে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই যে আপনি প্রশ্নটা করলেন। আপনার সহকর্মীরা হাসছে। মানুষ তো হাসে, ঘোড়াও হাসে।

তিনি বলেন, সরকার তো গত ২৮ অক্টোবরই পড়ে যায়, ইলেকশন করতে পারব না। ইলেকশন করলে সরকার গঠন করতে পারব না, সরকার গঠন করলে সরকার টিকবে না। প্রথম বলা হয়েছিল পাঁচ দিনও টিকবে না, পরে বলা হয়েছিল ১৫ দিনও টিকবে না। নির্বাচন হয়েছিল ৭ জানুয়ারি আজকে ১২ ফেব্রুয়ারি।
 
কাদের বলেন, বিএনপির এখন লিফলেট বিতরণ- এটা একটা অ্যাকশন প্রোগ্রাম। এটা অনেকটা- নেই কাজ তো খৈ ভাজ। ইস্যুভিত্তিক আন্দোলনের যদি এই চেহারা হয়, তাহলে বিরোধীদল হিসেবে বিএনপি খাদের কত গভীরে যাচ্ছে, সেটাই বুঝা যাচ্ছে। আগে খাদের কিনারায় ছিল, এখন গভীরে যাচ্ছে।

তিনি বলেন, বিরোধী দল আছে, থাকবে। কার অবস্থান কখন জনগণের চোখে কী হবে, জনগণ কাকে কী চোখে দেখবে- সেটা সময়ের পরিবর্তনে সবকিছু স্পষ্ট হবে।

বিএনপি থেকে অভিযোগ করা হয়েছে তাদের ১৩ জন নেতাকর্মী জেলখানায় মৃত্যুবরণ করেছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, '১৩ জনের তালিকাটা প্রকাশ করুক। এটা আমার জানা নেই।'

বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা ফিরে যাবেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রক্রিয়া সম্পন্ন হলেই তারা নিয়ে যাবেন। আলাপ আলোচনা আছে। ফিরিয়ে নেবে সেই বিষয়ে দ্বিমত নেই। এ ব্যাপারে কোনো প্রকার লবিং করার দরকার নেই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer