Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আ.লীগ আমার পুরনো দল, মাঝখানে অন্য জায়গায় ছিলাম : শাহজাহান ওমর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৬, ৬ ডিসেম্বর ২০২৩

প্রিন্ট:

আ.লীগ আমার পুরনো দল, মাঝখানে অন্য জায়গায় ছিলাম : শাহজাহান ওমর

ফাইল ছবি

আওয়ামী লীগকে নিজের পুরনো দল উল্লেখ করে ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর বলেছেন, মাঝখানে অন্য জায়গায় ছিলাম। এখন ফিরে এসেছি।  বুধবার সুপ্রিমকোর্ট রেজিস্ট্রির করিডরে সাংবাদিকদের প্রশ্নে এমন মন্তব্য করেন তিনি। 

তিনি সুপ্রিমকোর্টের রেজিস্ট্রিতে আসার পর সাংবাদিকরা তাকে প্রশ্নে করেন— কেন এসেছিলেন? জবাবে শাহজাহান ওমর বলেন, কেন এসেছিলাম? একটু রেজিস্ট্রারের কাছে কাজ ছিল।সাংবাদিকরা ফের প্রশ্ন করেন, প্রধান বিচারপতির কাছে দেখা করতে আসছিলেন? জবাবে তিনি বলেন— না, না। রেজিস্ট্রারের সঙ্গে।

আপনি তো নতুন দলে জয়েন করেছেন। কেমন লাগছে? এমন প্রশ্নের জবাবে সুপ্রিমকোর্টের এই আইনজীবী বলেন, এটা আমার পুরনো দল। মাঝখানে অন্য জায়গায় ছিলাম। ব্যাক টু বেঞ্চ।পুরনো ঠিকানায় ফিরে এসেছেন? এমন প্রশ্নে শাহজাহান ওমর বলেন, সেটাই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করার বিষয়ে ৩০ নভেম্বর জানিয়েছিল দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ। পর দিন তাকে চার দিনের রিমান্ডে পাঠান আদালত। এর পর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এর পর ২৯ নভেম্বর দুপুরে জামিন পান শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরিয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পান তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer