Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

গাজীপুর-১ আসনে তৃণমূল বিএনপির মনোনয়নপত্র কিনলেন চৌধুরী ইরাদ আহমদ

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৪, ২৪ নভেম্বর ২০২৩

আপডেট: ২২:৪১, ২৫ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

গাজীপুর-১ আসনে তৃণমূল বিএনপির মনোনয়নপত্র কিনলেন চৌধুরী ইরাদ আহমদ

ছবি: বহুমাত্রিক.কম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ (কালিয়াকৈর) আসনে তৃণমূল বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশের প্রাচীনতম ও ঐতিহ্যবাহী বলিয়াদীর জমিদার পরিবারের কর্ণধার চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী। বৃহস্পতিবার বেলা ৪টার দিকে গাজীপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ২০ হাজার টাকা জমা দিয়ে তিনি মনোনয়নপত্র কিনেছেন। 

গাজীপুর-১ (কালিয়াকৈর) আসন থেকে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী তৃণমূল বিএনপির প্রথম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন গাজীপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন মোল্লা। 

চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী গাজীপুর-১ ও ৩ ( সংযুক্ত কালিয়াকৈর-শ্রীপুর) আসন থেকে  থেকে ২ বার নির্বাচিত বিএনপির সাবেক এমপি চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর বড় ছেলে ও বিএনপি গাজীপুর জেলার সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার চৌধুরী ইশরাক আহমদ সিদ্দিকীর বড় ভাই। তিনি ২০১৫ সালে লাউ প্রতীকে মেয়র পদে ঢাকা (উত্তর) সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করেন এবং তৎকালীন মেয়র আনিসুল হক ও বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালকে ঢাকার মিরপুরের পাইকপাড়ার দুইটি কেন্দ্রে পরাজিত করেন। 

তৃণমূল বিএনপির থেকে নির্বাচন করার বিষয়ে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী বলেন, "গত ৩০ বছর কোনো কালিয়াকৈরের সন্তানকে জাতীয় সংসদে নির্বাচিত হইতে দেয়া হয় নাই। ১৯৯০ এর দশক থেকে ছয় মেয়াদে শ্রীপুরের সন্তান মরহুম এডভোকেট রহমত আলী ও গাজীপুর সদরের সন্তান ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হককে আওয়ামীলীগ নমিনেশন দিয়ে এমপি ও মন্ত্রী বানিয়েছে।
তাই চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী মনে করেন দেরীতে হলেও এখন কালিয়াকৈরের সুযোগ্য সন্তানদের কালিয়াকৈরের জনপ্রতিনিধি নির্বাচিত করার পালা এবং এই নির্বাচনে তিনি একমাত্র কালিয়াকৈরের সন্তান, যিনি ভোটারদের কাছে কালিয়াকৈরের মাটি ও মানুষকে ভোট দিয়ে নির্বাচিত করার অহ্বান জানান। এ নির্বাচনে বিএনপি আসছে না। আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গত ১৫ বছরে বহিরাগত এমপি হিসেবে অনেক কাজ করলেও কালিয়াকৈর উপজেলার তৃণমূলের বেকারত্ব, মাদক-সমস্যা ও স্থানীয় স্বার্থ রক্ষা করতে ব্যর্থ হয়েছেন, যার অন্যতম কারণ তিনি কালিয়াকৈরের মাটি ও মানুষের সন্তান না। যেহেতু এ নির্বাচনে বিএনপি আসছে না, নির্বাচন সুষ্ঠু হলে বিরোধী ঘরানার ভোটগুলো চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী পাবেন বলে তিনি মনে করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer