Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পছন্দের আসন না পাওয়ায় নির্বাচনে নেই রওশন-সাদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ২৯ নভেম্বর ২০২৩

প্রিন্ট:

পছন্দের আসন না পাওয়ায় নির্বাচনে নেই রওশন-সাদ

ফাইল ছবি

তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন বৃহস্পতিবার । কিন্তু এখন পর্যন্ত দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেননি একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং তার ছেলে রংপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য সাদ এরশাদ।

জানা যায়, চাহিদা ও পছন্দ অনুযায়ী আসন না পাওয়ায় দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি মা ও ছেলে। ফলে, মনোনয়ন ফরম জমা দেয়ার সময় না বাড়লে তাদের নির্বাচনে অংশ নেয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে। যদিও রওশন এরশাদের মনোনয়ন ও তার নির্বাচনী আসন (ময়মনসিংহ-৪) নিয়ে কোনো জটিলতা নেই। মূলত, রওশন এরশাদের পছন্দের রংপুর-১ ও রংপুর-৩ আসনে ছাড় না দেয়ায় এ জটিলতা তৈরি হয়েছে।

জাতীয় পার্টির রওশন এরশাদপন্থিরা বলছেন, রওশন এরশাদের পক্ষ থেকে রংপুর-৩ আসনে ছেলে সাদ এরশাদ এবং রংপুর-১ আসনে দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙাকে দেয়াসহ আরও পাঁচটি আসনে মনোনয়ন চাওয়া হয়েছিল। কিন্তু দলের চেয়ারম্যান জি এম কাদের রংপুর-১ ও রংপুর-৩ আসনে কোনোভাবেই ছাড় দিতে রাজি নয়। জি এম কাদেরের পক্ষ থেকে সাদ এরশাদকে ময়মনসিংহ-৭ আসন দেয়ার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সাদ এরশাদ কোনোভাবেই বাবা হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসন ছেড়ে দিতে রাজি হননি। ফলে গত রবিবার রওশন এরশাদ ও জি এম কাদেরের বৈঠক কোনো সমঝোতা ছাড়াই শেষ হয়েছে।

রওশন এরশাদপন্থিরা বলছেন, চাহিদা ও পছন্দ অনুযায়ী আসন না পেয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ না নেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন রওশন এরশাদ ও সাদ এরশাদ। এখন আশা একটাই— সরকারের পক্ষ থেকে যদি সমঝোতার উদ্যোগ নেয়া হয় তাহলে রওশন এরশাদ নির্বাচনে অংশ নিতে পারবেন। না হলে রওশন এরশাদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ নির্বাচন বর্জনের ঘোষণা দেয়া হতে পারে।

রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ বলেন, আমরা কীভাবে নির্বাচনে অংশ নেব? আমাদের তো তারা (জি এম কাদের) মনোনয়ন ফরম দিচ্ছে না। তাদের বাধার কারণে ম্যাডাম ও তার ছেলে এবং আমরা নির্বাচনে অংশ নিতে পারছি না।

রওশন এরশাদপন্থি ও জাতীয় পার্টি থেকে অব্যাহতি পাওয়া দলটির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙা জানান, রওশন এরশাদের পক্ষ থেকে রংপুর-১ আমার জন্য এবং রংপুর-৩ থেকে সাদ এরশাদের জন্য মনোনয়ন চাওয়া হয়েছে। একইসঙ্গে রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ, দলের ময়মনসিংহ জেলার সাবেক সভাপতি কে আর ইসলাম, সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশিদ ও হাবিবুল্লাহ বেলালী এবং যুগ্ম মহাসচিব ইকবাল হোসেনের জন্য আসন চাওয়া হয়েছিল। কিন্তু তারা তিনজনকে আসন দিতে রাজি হয়েছে। সেখানে আবার রংপুর-৩ আসনে সাদ এরশাদকে দিতে রাজি হয়নি। তাহলে আমরা কীভাবে নির্বাচনে অংশ নেব?

রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ বলেন, আমরা কীভাবে নির্বাচনে অংশ নেব? আমাদের তো তারা (জি এম কাদের) মনোনয়ন ফরম দিচ্ছে না। তাদের বাধার কারণে ম্যাডাম ও তার ছেলে এবং আমরা নির্বাচনে অংশ নিতে পারছি না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer