Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ষাটোর্ধ্ব মায়েদের জন্য ফল উৎসব

কাজী রাকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৫, ৩ জুন ২০২৩

প্রিন্ট:

ষাটোর্ধ্ব মায়েদের জন্য ফল উৎসব

-ফাইল ছবি

যশোরে  ৬০ ঊর্ধ্ব মায়েদের ফল খাওয়া উৎসব হয়েছে। শনিবার সকালে জয়তী সোসাইটির উদ্যোগে অন্যান্য বছরের মত এবছরও এ উৎসব হয়। এদিন ১০০ মাকে  খাওয়ানো হয় আম, কাঁঠাল, কলা, লিচু, চিড়া, দই, মুড়ি,মিষ্টি ও লেবুর শরবত। এছাড়া প্রত্যেক মাকে মাথাপিছু ১ কেজি করে আম প্রদান করা হয়েছে। আয়োজকরা জানান পর্যায় ক্রমে এলাকা ভিত্তিক আরও ৩০০ মাকে নিয়ে ফল উৎসবের আয়োজন করা হবে।

মায়েদের নানাবিধ সমস্যার কথা বিবেচনা করে জয়তী সোসাইটি ২০০৮ সালের ৮ মাচ প্রতিষ্ঠা করে জয়তী ৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচি নামে একটি কার্যক্রম। মায়েদেরকে একটু প্রশান্তি দেওয়ার লক্ষ্যে জয়তী সোসাইটি মায়েদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ষাটোর্ধ্ব মায়েদের ফল উৎসব এর মধ্যে অন্যতম। প্রতিবছর এই মায়েদেরকে নিয়ে মধু মাসে ফল খাওয়া উৎসব আয়োজন করা হয়। যেখানে মায়েরা অত্যন্ত তৃপ্তি সহকারে বিভিন্ন রসালো ফল খেয়ে থাকেন।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন। অন্যান্য অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশীদ, সমাজসেবক ডা. নাজিম উদ্দিন, যশোর কলেজের অধ্যক্ষ মোস্তাক হোসেন শিম্বা, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়তী সোসাইটির ৬০ উর্ধ্ব নারীসেবা কর্মসূচির সহ সভাপতি অ্যাড. আনিছুর রহমান মুকুল। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer