Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

সব বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৫, ২৫ মে ২০২২

প্রিন্ট:

সব বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

দেশের সব বিভাগে দমকা হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এ ছাড়া বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু কক্সবাজারের টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

বুধবার চট্টগ্রাম ও কক্সবাজারের কুতুবদিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নোয়াখালীর মাইজদীকোর্টে সর্বোচ্চ ৭৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া ফেনীতে ৬৮, মাদারীপুরে ৪৪, গোপালগঞ্জে ৩৫, চট্টগ্রামে ৩৩, ঢাকায় ২৪, ফরিদপুরে ১৬, বরিশালে ১৪, পটুয়াখালীতে ১২, বগুড়া, চাঁদপুর ও পটুয়াখালীর খেপুপাড়ায় ১১ এবং নোয়াখালীর হাতিয়ায় ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া টাঙ্গাইল, কিশোরগঞ্জের নিকলি, রাঙামাটি, কুমিল্লা, কক্সবাজার, সিলেট, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, নওগাঁর বদলগাছী, সিরাজগঞ্জের তাড়াশ, রংপুর, নীলফামারীর সৈয়দপুর, মোংলা, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা ও ভোলায়ও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকায় আজ দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ার আকারে ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। এদিন সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৭ শতাংশ।

আগামীকাল বৃহস্পতিবার (২৬ মে) সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৯ মিনিটে

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer