Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

সরকারি ব্যবস্থাপনায় বেনজীরের সাভানা পার্ক খুলছে আজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭, ১৫ জুন ২০২৪

প্রিন্ট:

সরকারি ব্যবস্থাপনায় বেনজীরের সাভানা পার্ক খুলছে আজ

ফাইল ছবি

দেশের আলোচিত সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় শনিবার সকাল ৮টা থেকে পার্কটি খোলা হয়েছে। এদিন সকাল থেকে দর্শনার্থীরা এ পার্কে প্রবেশ করতে পারবে। 

শুক্রবার দুপুরে পার্ক পর্যবেক্ষণ ও তদারকি কমিটির সদস্যসচিব ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক মো. মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১০ দিন বন্ধ থাকার পর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আজ সকাল ৮টা থেকে সর্বসাধারণের জন্য পার্কটি সীমিত আকারে খুলে দেওয়া হবে। এতে দর্শনার্থীরা আগের মতো ১০০ টাকা গেট ফি দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করতে এবং ঘুরতে পারবে। দর্শনার্থীদের বিনোদনের জন্য পার্কের বিভিন্ন রাইডও খুলে দেওয়া হবে। তবে বিশ্রাম বা রাত্রী যাপনের জন্য কটেজগুলো বন্ধ থাকবে।এই পার্কের সব আয় রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে। 

গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে সাময়িকভাবে পার্ক বন্ধ করে দিয়েছিল পার্ক কর্তৃপক্ষ। এরপর থেকে পার্কে দর্শনার্থী প্রবেশ বন্ধ হয়ে যায়। গত ৭ জুন রিসিভার নিয়োগ করেন আদালত

আদেশের পরিপ্রেক্ষিতে পার্কটি ওই দিন রাতেই নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন। পরে গত বৃহস্পতিবার পার্কটি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির লক্ষ্যে জেলা প্রশাসককে আহ্বায়ক ও গোপালগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালককে সদস্যসচিব করে ছয় সদস্যের একটি কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer