Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৪ ১৪৩১, বুধবার ১৯ জুন ২০২৪

হাসিনা-মোদিকে আম পাঠাচ্ছেন মমতা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৯, ৮ জুন ২০২৩

প্রিন্ট:

হাসিনা-মোদিকে আম পাঠাচ্ছেন মমতা

ফাইল ছবি

রাজনৈতিক মতবিরোধ ও তিক্ততা ভুলে সৌজন্যের নজির গড়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আম পাঠাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু ভারতের প্রধানমন্ত্রীর কাছেই নয়, মমতার সচিবালয় নবান্ন সূত্রে জানা যায়, বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যেও আম উপহার পাঠাচ্ছেন মমতা।

দুই প্রধানমন্ত্রী ছাড়াও তৃণমূল সুপ্রিমোর কাছ থেকে আম উপহার যাচ্ছে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, ভারতীয় কংগ্ৰেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে প্রায় ১২ বছর ধরে আম পাঠানোর এই রীতি চালিয়ে আসছেন মমতা। সূত্র জানায়, বাছাই করা লক্ষণভোগ, হিমসাগর, ফজলি ও ল্যাংড়া জাতের আমের ডালি সুন্দরভাবে বাক্সবন্দি করে পাঠানো হচ্ছে নয়াদিল্লি এবং ঢাকার উদ্দেশ্যে। বাক্সের ওপর ট্যাগ লাইন হিসাবে লেখা থাকছে ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তরফে শুভেচ্ছা।’

গত বছরও বাংলাদেশে গিয়েছিল আম উপহার। যার পাল্টা ২৬০টি বাক্সে প্রায় এক হাজার কেজি বাংলাদেশের প্রখ্যাত হাড়িভাঙা আম ভারতের প্রধানমন্ত্রী ও বাংলার মুখ্যমন্ত্রীর জন্য পাঠিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতার বাংলাদেশ উপদূতাবাস সূত্র জানায়, আম পাঠানোর বিষয় মমতার দপ্তর দূতাবাসে যোগাযোগ করেছে। আগামী এক কিংবা দুই দিনের মধ্যেই আম এসে পৌঁছানোর কথা। যেদিন আম আসবে ওই দিনই আম ঢাকার উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer