Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

বশেমুরকৃবিতে গ্র্যাজুয়েট প্রোগ্রামের ওরিয়েন্টেশন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৫, ৫ জুন ২০২৩

প্রিন্ট:

বশেমুরকৃবিতে গ্র্যাজুয়েট প্রোগ্রামের ওরিয়েন্টেশন

ছবি: বহুমাত্রিক.কম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সামার-২৩ টার্মে গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিকৃত এমএস ও পিএইচডি ছাত্র—ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে  এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রামে পরিচালক (ছাত্র—কল্যাণ) প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান সভাপতিত্ব করেন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস—চ্যান্সেলর নবাগত ছাত্র—ছাত্রীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, তোমাদের পিতা—মাতা ও অভিভাবকগণ তোমাদের জন্য অনেক অর্থ ও শ্রম ব্যয় করেছেন, তাঁদের প্রত্যাশা তোমরা প্রকৃত মানুষ হয়ে পরিবার, সমাজ ও দেশের কল্যাণে নিজেকে নিয়োজিত করবে। স্বনামধন্য এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার অনুকুল পরিবেশ তোমাদের ভালো ফলাফল অর্জনে সহায়ক হবে বলে তিনি দৃঢ় বিশ্বাস করেন।

তিনি ছাত্র—ছাত্রীদের সঠিকভাবে শিক্ষা ও গবেষণা কার্যক্রমে অধিক মনোযোগী হতে বলেন এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখে নবাগত ছাত্র—ছাত্রীদের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার মো. সিরাজুল ইসলাম তালুকদার। অনুষ্ঠানের বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ নবাগত ছাত্রদের স্বাগত জানান এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের অতিরিক্ত দায়িত্বে থাকায় ছাত্র শৃঙ্খলা বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

অনুষ্ঠানে গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন, প্রফেসর ড. জি. কে. এম. মোস্তাফিজুর রহমান এমএস ও পিএইচডি প্রোগ্রামের কোর্স—কারিকুলাম বিস্তারিতভাবে তুলে ধরেন। শহীদ তাজউদ্দিন আহমদ হলের প্রভোস্ট ড. দীনেশ চন্দ্র সাহা আবাসিক হলের নিয়মকানুন উপস্থাপন করেন।

অনুষ্ঠানে নবাগত পিএইচডি ছাত্র মোকাদ্দেস হোসেন, এমএস ছাত্র আবু সালেহ মো. রায়হান, নুসরাত জাহান ইমু শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে নবাগত এমএস ও পিএইচ ছাত্র—ছাত্রী ছাড়াও অনুষদীয় ডিন, পরিচালক অন্যান্য শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তা—কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer