Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

বিচারককে হত্যা ও ধর্ষণের হুমকির অভিযোগে আইনজীবীসহ তিনজন গ্রেপ্তার

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৫, ১ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

বিচারককে হত্যা ও ধর্ষণের হুমকির অভিযোগে আইনজীবীসহ তিনজন গ্রেপ্তার

ফাইল ছবি

যশোরে বিচারককে ধর্ষণ মামলায় জামিন দেওয়ার জন্য হুমকি দেয়ায় নব কুমার কুন্ডু নামে এক আইনজীবীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে যশোর  ডিবি পুলিশ। বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে যশোর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বিকেলে আদালতে সোপর্দ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অভিযোগ সত্য হলে ওই আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে জেলা আইনজীবী সমিতি।

আটককৃতরা হলো যশোর শহরের পুরাতন কসবা চাকলাদারপাড়ার ভাড়াটিয়া অ্যাডভোকেট নব কুমার কুন্ডু (৫৫), তার মহুরি পুরাতন কসবা কাজীপাড়ার রবিউল ইসলাম (৪২) ও কম্পিউটার অপারেটর শহরের ষষ্টিতলা এলাকার মিহির কুমার সাহা।

যশোর ডিবি পুলিশের  অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার এক প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে গণমাধ্যমকে জানিয়েছেন, যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারজানা ইয়াসমিন ভারপ্রাপ্ত জেলা জজ হিসেবে দায়িত্ব পালন করছেন। গত ২৮ জানুয়ারি তিনি ডাকযোগে একটি চিঠি পান। বিপ্লবী কমিউনিস্ট পার্টির জনৈক নজরুল ইসলাম স¦াক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, ‘আপনাকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে, ৩০ জানুয়ারি ক্রিমিনাল মিস ২৯/২৪ নং মামলার ধর্ষণের অভিযোগ থাকলেও সকল আসামিকে জামিন দিবেন। অন্যথায় আপনার জীবন শেষ করে দেওয়া হবে এবং আপনার ঐ অবস্থা করা হবে।’ বিচারক বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে ডিবি পুলিশ তদন্ত শুরু করে। এরপর চিঠি পোষ্ট করা যশোর পোস্ট অফিসের সিসিটিভি ফুটেজ ও কাগজপত্র পর্যালোচনা করে বুধবার গভীর রাতে কাজীপাড়া থেকে মহুরি রবিউল ইসলামকে আটক করা হয়। তার দেয়া তথ্য মতে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের সিভিল কোর্ট মোড় এলাকা থেকে কম্পিউটার অপারেটর মিহির সাহাকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য মতে পরবর্তীতে অ্যাডভোকেট নব কুমার কুন্ডুকে আটক করা হয়। তারা বিচারককে চিঠিতে হুমকি প্রদর্শণের বিষয়টি স্বীকার করে তথ্য দিয়েছে। এ ঘটনায় ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে যশোর কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন এবং আটককৃতদের এ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেন। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ঘটনায় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহীনুর আলম শাহীন জানান, বিচারককে হুমকি দেয়ার ঘটনায় আইনজীবী গ্রেফতারের বিষযটি শুনেছেন। অভিযোগ সত্য হলে ওই আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer