Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

‘শিশুদের শেখ মুজিব’ বইয়ের মোড়ক উন্মোচন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৯, ১৮ মার্চ ২০২৩

প্রিন্ট:

‘শিশুদের শেখ মুজিব’ বইয়ের মোড়ক উন্মোচন

ছবি- সংগৃহীত

জাতীয় শিশু দিবস উপলক্ষে সচিত্র ‘শিশুদের শেখ মুজিব’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করেন তিনি।বইটি প্রধানমন্ত্রীর স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমানের লেখা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আজকের শিশুরাই হবে আগামী দিনের স্মার্ট জনগোষ্ঠী, কোনো শিশুই শিক্ষার আলো থেকে বঞ্চিত হবে না।

তিনি আরো বলেন, আমরা শিশুদের বিনামূল্যে বই দিচ্ছি। প্রায় এক কোটি ২০ লাখ প্রাথমিক শিক্ষার্থীকে আমরা উপবৃত্তি দিচ্ছি। সরাসরি মায়ের নামে সে টাকা যাচ্ছে। সব মিলিয়ে প্রায় দুই কোটি ৩০ লাখ শিক্ষার্থী আমাদের কাছ থেকে বৃত্তি, উপবৃত্তি, গবেষণার জন্য অর্থ পাচ্ছে। আমরা আমাদের ছেলেমেয়েদের হাতে নতুন বই তুলে দিচ্ছি, যেন তারা পড়াশোনায় মনোযোগী হয়। এর সঙ্গে সঙ্গে আমরা কম্পিউটার শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছি।

শেখ হাসিনা বলেন, তিনি বলেন, স্মার্ট বাংলাদেশে কোনো শিশুই শিক্ষার আলো থেকে বঞ্চিত হবেনা, কোন মানুষই ভূমিহীণ-গৃহহীন থাকবে না। দারিদ্রের কষাঘাতে জর্জরিত হবে না, প্রতিটি মানুষের মৌলিক চাহিদাগুলো পূরণ করে বাংলাদেশকে আমরা গড়ে তুলবো।

অনুষ্ঠানে শিশু-কিশোরসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer