Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে বৈসাবি উৎসবের উদ্বোধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৩, ১১ এপ্রিল ২০২৩

প্রিন্ট:

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে বৈসাবি উৎসবের উদ্বোধন

ফাইল ছবি

বর্ণিল আয়োজনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে উদ্বোধন হয়েছে পাহাড়বাসীর প্রাণের উৎসব ত্রিপুরা সম্প্রদায়ের বৈসু, মারমা সম্প্রদায়ের সাংগ্রাইং, চাকমা সম্প্রদায়ের বিজু এবং বাঙালিদের চৈত্র সংক্রান্তি ও নববর্ষবরণ উৎসব।  

মঙ্গলবার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে বেলুন ও পায়রা উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী ও উদ্বাস্তু পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স  চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এরপর পরই পুরো শহরে উৎসবের রং ছড়িয়ে পড়ে। 

এসময় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, পাহাড়ের সকল জনগোষ্ঠী যাতে সম্প্রীতির মাধ্যমে বসবাস করতে পারে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. আবুল হাসনাত, জেলা প্রশাসক শাসক মো. সহিদুজ্জামান ও পুলিশ সুপার মো. নাইমুল হক। পরে একটি বর্ণাঢ্য র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়। 

র‌্যালিতে হাজার ত্রিপুরা, মারমা ও চাকমা, বাঙালি, সাওতাল তরুণ-তরুণীরা তাদের নিজস্ব ঐতিহ্যবাহী পোশাক পরে বাদ্যযন্ত্রের তালে তালে নেচে-গেয়ে এ র‌্যালিতে অংশ নেন। সর্বস্তরের মানুষের মিলনমেলায়।
  
পরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে টাউন হল প্রাঙ্গণে বিভিন্ন জাতি-গোষ্ঠীর মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ডিজিএফআই ডেট কমান্ডার লে. কর্নেল মো. শাহ আলম সিদ্দিকী, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, হিরন জয় ত্রিপুরা, নারী নেত্রী বাঁশরি মারমাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer