Bahumatrik :: বহুমাত্রিক
 
১৯ চৈত্র ১৪২৬, শুক্রবার ০৩ এপ্রিল ২০২০, ৬:৪৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

AHC এর উদ্যোগে সুবিধা বঞ্চিতদের শিক্ষা সামগ্রী ও বৃত্তি প্রদান


০৬ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ০১:১১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


AHC এর উদ্যোগে সুবিধা বঞ্চিতদের শিক্ষা সামগ্রী ও বৃত্তি প্রদান

ঢাকা : Arise Help For Child Foundation(AHC) এর পক্ষ হতে “Educational Support for Underprivileged” শীর্ষক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। ৫ফেব্রুয়ারি দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের তেতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,তেতুলিয়া এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এ সময়ে বাচ্চাদের ব্লাড গ্রুপিং এর প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে তাদের মধ্য থেকে এ ভীতি দূর করা হয় এবং বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা।এরপর AHC এর পক্ষ হতে এক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার দান করা হয় ।

উক্ত অনুষ্ঠানে তেতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেইন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ডা.রুহুল আমিন।

প্রধান আলোচক হিসেবে ব্যবহার ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক নাসরিন নাহার বিথি।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেইন বলেন,অনেক ভালো উদ্যোগ,সারাদিনের কার্যক্রম আমাকে আমার অতিতে ফিরে নিয়ে গেছে,সেই বিশ্ববিদ্যালয় জীবনে যখন ছিলাম আমিও এমন অনেক কাজ করেছি।পুরষ্কৃতও হয়েছি,তিরষ্কৃতও হয়েছি।এটা স্বেচ্ছাসেবী।অনেক ভালো উদ্যোগ।এ কাজ শুধু তেতুলিয়া গ্রামে সীমাবদ্ধ না রেখে সারা বাংলাদেশে সুবিধাবঞ্চিতদের কাজ করার আহবান ও শুভেচ্ছা রইলো।

প্রধান আলোচক হিসেবে ব্যবহার ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক নাসরিন নাহার বিথি।অভিভাবকদের বাচ্চাদের প্রতি যত্নশীল এবং তার ভবিষ্যতের ব্যাপারে কিছু পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ডা.রুহুল আমিন AHC যে একইসাথে শিক্ষা ও চিকিৎসা নিয়ে কাজ করছে এজন্য AHC কে অভিনন্দন জানান এবং চিকিৎসা সম্পর্কিত পরামর্শ প্রদান করেন।

সমাপনী বক্তব্যে তেতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন,আমি আনন্দিত যে বিশ্ববিদ্যালয় ও কলেজের একঝাঁক যুবক যুবতীরা তোমাদের জন্য এগিয়ে এসেছে,আয়োজনের নাম,আয়োজক কর্তৃপক্ষ এবং অভিভাবকবৃন্দ খেয়াল রাখবেন যেন তাদের এ সুচিন্তাধারা বজায় থাকে।AHC কে উদ্যেশ্য করে তিনি বলেন,আপনারা এ মহৎ কাজের ধারা বজায় রাখবেন।

এ সময় উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা হাশেম বাধন জানান,আমরা রংপুর বিভাগের সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা অর্জনের পথ সুগম করার জন্য কাজ করছি ২০১৯ থেকে। আমার সংগঠন এ বর্তমানে কাজ করছে ১৫০ জন রেজিস্টার্ড ভলেন্টিয়ারর।আমরা কাজ করছি শিশুদের মাঝে ক্ষুধা মুক্তি, সু স্বাস্থ্য, মানসম্মত শিক্ষা, লিঙ্গ সমতা সুপেয় পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নিয়ে। আমাদের সংগঠন এর উদ্দেশ্য, ২০৩০ সালের মধ্যে ১ হাজার সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা নিশ্চিত করা।

এ সময় ডা.নুরুল ইসলাম এবং নাসরিন নাহার বিথি ম্যাম এর উপস্থিতিতে AHC এর পক্ষ হতে ১০ জন সুবিধাবঞ্চিত শিশুকে শিক্ষাসামগ্রী এবং বাৎসরিক বৃত্তি দান করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।