Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ শ্রাবণ ১৪২৭, বুধবার ১২ আগস্ট ২০২০, ২:৫৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

২৪ নভেম্বর পর্যন্ত অভ্যন্তরীণ বিমানের বিধিনিষেধ বাড়িয়েছে ভারত


২৬ জুলাই ২০২০ রবিবার, ০৪:৩৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


২৪ নভেম্বর পর্যন্ত অভ্যন্তরীণ বিমানের বিধিনিষেধ বাড়িয়েছে ভারত

সীমিত আকারে অভ্যন্তরীণ বিমান চলাচল ও বিমান ভাড়ার ওপর বিদ্যমান বিধিনিষেধ ২৪ নভেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।সিনহুয়ার এক প্রতিবেদনে দেশটির বিমান চলাচল মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, তারা তাদের বিমান চলাচলের সক্ষমতা বাড়িয়ে দেবে।

বর্তমানে, অভ্যন্তরীণ বিমানগুলো তাদের মোট সক্ষমতার ৪৫ শতাংশ কাজ করার অনুমতি পেয়েছে।গত মাসে বিমান মন্ত্রণালয় ফ্লাইট পরিচালনার সক্ষমতা ৩৩ শতাংশ থেকে ৪৫ শতাংশে উন্নীত করেছে।২১ মে, গ্রীষ্মকালীন বিমানগুলো তাদের অনুমোদিত তৃতীয় পর্যায়ে সজ্জিত করে।

দেশের বিমান চলাচল নিয়ন্ত্রক সিভিল এভিয়েশনের মহাপরিচালক মে মাসে বিভিন্ন ব্যান্ডের ভাড়া সীমা নির্ধারণ করে দিয়েছিল। ৪০ মিনিটেরও কম সময়কালের অভ্যন্তরীণ ফ্লাইটগুলোর নিম্ন ও উচ্চ ভাড়া যথাক্রমে ২ হাজার ভারতীয় রুপি (প্রায় ২৮ মার্কিন ডলার) এবং ৬ হাজার রুপি (প্রায় ৮৫ ডলার) নির্ধারণ করা হয়।

১৫০-১৮০ মিনিটের ফ্লাইটের নিম্ন এবং উচ্চ ভাড়া যথাক্রমে ৫ হাজার ৫০০ রুপি (প্রায় ৭৮ ডলার) এবং ১৫ হাজার ৭০০ রুপি (প্রায় ২২৪ ডলার) রয়েছে।

মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, দেশের অভ্যন্তরীণ বিমান সংস্থাগুলো কোভিড-১৯ মহামারিকালীন সময়ে এই উচ্চ এবং নিম্ন ভাড়ার সীমা মেনে চলবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।