Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০, ৩:১৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সৌদি আরবে পর্যটন কার্যক্রম শুরু হচ্ছে রোববার থেকে


১৯ জুন ২০২০ শুক্রবার, ১১:৪৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


সৌদি আরবে পর্যটন কার্যক্রম শুরু হচ্ছে রোববার থেকে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সৌদি আরবে প্রায় তিন মাস বন্ধ থাকার পর অবশেষে আগামী ২১ জুন রোববার থেকে শুরু হচ্ছে পর্যটন কার্যক্রম। দেশটির পর্যটনমন্ত্রী আহমেদ আল-খতিব টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে বৃহস্পতিবার এ কথা বলেছেন।শুক্রবার দেশটির ইংরেজি দৈনিক সৌদি গেজেট সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে গত বুধবার পর্যটনবিষয়ক আরব মন্ত্রী পর্যায়ের কাউন্সিলের জরুরি বৈঠকে সভাপতিত্ব করেছিলেন আহমেদ আল-খতিব। ওই বৈঠকে অভ্যন্তরীণ পর্যটন বিষয়ে আলোচনা হয়। তিনি জানিয়েছেন, বর্তমান পরিস্থিতি ইতিবাচক। সৌদি সরকার গ্রীষ্মকালীন কার্যক্রম উদ্বোধন করতে প্রস্তুত। এই আয়োজন অভ্যন্তরীণ বা দেশীয় পর্যটনকে সহায়তা করবে।

আল-খতিব আরো বলেন, ‘পর্যটন কর্তৃপক্ষের এক গবেষণায় দেখা গেছে, ৮০ শতাংশ সৌদি নাগরিক অভ্যন্তরীণ পর্যটনের সুবিধা নিতে চান। স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের পর আমরা জনগণের জন্য অভ্যন্তরীণ পর্যটন কার্যক্রম শুরু করব।’ এদিকে সৌদি আরবে প্রতিদিন হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যমতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৫ হাজার ৯৯১ জন। এখন পর্যন্ত মারা গেছেন এক হাজার ১৩৯ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯৩ হাজার ৯১৫ জন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।