Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ১:৪৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সপরিবারে করোনাযুদ্ধে জয়ী সাংবাদিক আবেদ খান


০৫ জুলাই ২০২০ রবিবার, ১০:২৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সপরিবারে করোনাযুদ্ধে জয়ী সাংবাদিক আবেদ খান

সপরিবারে করোনাযুদ্ধ জয় করে সুস্থ্য হয়ে উঠেছেন দেশবরেণ্য সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা- দৈনিক জাগরণের সম্পাদক এবং প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আবেদ খান।

রোববার সাংবাদিক আবেদ খান এবং তার স্ত্রী-সন্তানসহ করোনা আক্রান্ত পরিবারের অন্যান্য সদস্যদের সংক্রমণ মুক্ত হওয়ার ব্যাপারে নিশ্চিত তথ্য পাওয়া যায়। সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পনের দিনের মাথায় আবেদ খান ও তার পরিবারের অন্যান্য সদস্যের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

এর আগে ১২ জুন আবেদ খানের পরিবারের কয়েকজন সদস্যের শরীরে করোনা সংক্রমণের প্রাথমিক লক্ষণ দেখা দেয়। পরবর্তীতে ১৯ জুন পিআইবি চেয়ারম্যান সাংবাদিক আবেদ খান সপরিবারে করোনায় আক্রান্ত হন। এদিন তাদের নমুনা পরীক্ষায় প্রতিবেদনে করোনা পজিটিভ আসে।

আক্রান্ত হওয়ার প্রাথমিক দিকে আবেদ খানের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও ২২ জুন কিছুটা জটলতলা দেখা দেয়। জানা যায়, জ্বরের সঙ্গে শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যায় ভুগতে শুরু করেন আবেদ খান। এছাড়া করোনা সংক্রমণের প্রভাবে রক্তের তারল্য কমে যাওয়ায়, হৃদযন্ত্রে স্বাভাবিক রক্তসঞ্চালনও ব্যাহত হচ্ছিলো তার। পরে টানা কয়েকদিন পর্যায়ক্রমে তাকে নির্দিষ্ট পরিমাণে অক্সিজেন প্রয়োগ করা হয়। তাছাড়া হৃৎপিণ্ডে রক্তসঞ্চালন স্বাভাবিক রাখতেও নেয়া হয় প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা।

বাংলাদেশের গণমাধ্যম সংস্কৃতিতে সুদীর্ঘকাল যাবত অনবদ্য অবদান রেখে আসছেন এই বরেণ্য সাংবাদিক। এছাড়াও সাহিত্য, সংস্কৃতিসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্য একাধিক সম্মাননায় ভূষিত হন দৈনিক জাগরণ সম্পাদক আবেদ খান ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।