Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ৭:২১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সন্ত্রাসবাদের অভিযোগে আটক নাইজেরিয়ার সাংবাদিক জামিনে মুক্ত


২৬ অক্টোবর ২০১৯ শনিবার, ১২:২৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সন্ত্রাসবাদের অভিযোগে আটক নাইজেরিয়ার সাংবাদিক জামিনে মুক্ত

ঢাকা : নাইজেরিয়ার গ্রেফতার হওয়া অনুসন্ধানী এক সাংবাদিক শুক্রবার বলেছেন, তিনি জামিনে মুক্তি পেয়েছেন।সন্ত্রাসবাদ, অর্থনৈতিক নাশকতা ও জালিয়াতির বিভিন্ন অভিযোগে তাকে আটক করা হয়েছিল। খবর এএফপি’র।

নাইজেরিয়ার তেল কোম্পানীর সমালোচনামূলক প্রতিবেদন লেখার জন্য পরিচিত জোনেস আবিরি এএফপি’কে বলেন, জামিনের আবেদন করার পর তিনি জামিন পেয়েছেন। তিনি আরো বলেন, কোন শর্ত ছাড়াই তাকে জামিন দেয়া হয়েছে।

উইকলি সোর্স সংবাদপত্রের সম্পাদক ও প্রকাশক আবিরিকে গত মে মাসে গ্রেফতার করা হয়েছিল।
তিনি তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ প্রত্যাখান করে বলেন, তেল সমৃদ্ধ নাইজেরিয়ার বিভিন্ন তেল কোম্পানী এবং সরকার বলয়ের নানা ধরনের দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশের কারণে তাকে গ্রেফতার করা হয়েছিল।

উল্লেখ্য, সশস্ত্র বিদ্রোহী গ্রুপের সাথে জড়িত থাকার দায়ে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত আবিরি দুই বছরের কারাদন্ড ভোগ করেছেন।এ সময় তাকে তার আইনজীবি ও পরিবারের সঙ্গে যোগাযোগ করতে দেয়া হয়নি।

নিউইয়র্ক ভিত্তিক সাংবাদিক সুরক্ষা কমিটি জানায়, এই দুই বছরের সাজা চলাকালে তিনি আইনজীবীদের বা তার পরিবারের কারো সাথে সাক্ষাতের সুযোগ পাননি।রিপোটার্স উইদাউট বডার্স গ্রুপের পরিসংখ্যান অনুযায়ী গণমাধ্যমের স্বাধীনতার দিক থেকে ১৮০টি দেশের মধ্যে নাইজেরিয়া ১২০ তম দেশ।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।