Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ৭:১৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

শ্রীমঙ্গলে সাংবাদিকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা


২৪ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার, ০৯:০৪  পিএম

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


শ্রীমঙ্গলে সাংবাদিকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

মৌলভীবাজার : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়ে মানবাধিকার রক্ষা ও উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর আয়োজনে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ সভাকক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মানুষের জীবন, অধিকার, সমতা এবং মর্যাদাপূর্ণ জীবন যাপনের জন্য অত্যাবশ্যকীয় সুযোগ সুবিধা সমুহ বাস্তবায়ন এবং রিপোর্টিং এর ক্ষেত্রে সাংবাদিকদের দক্ষতা ও অভিজ্ঞতা নিশ্চিত করতে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সাংবিধানিক অধিকার, মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার সনদ, মানবাধিকার রক্ষা ও উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা, মানবাধিকার অনুসন্ধানী প্রতিবেদন লেখার কলাকৌশল, মানবাধিকার প্রতিবেদন প্রণয়ন এসব বিষয়ে প্রশিক্ষক হিসাবে আলোচনা করেন সিনিয়র সাংবাদিক ও শিক্ষক আব্দুল্লাহ আল মোহন, সালিম সামাদ, খায়রুজ্জামান কামাল। বিকালে সনদ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সোহেল রানা।

শ্রীমঙ্গল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম. ইদ্রিস আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন আয়োজকদের পক্ষে ফারজানা নাদিরা, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, সিনিয়র সাংবাদিক আতাউর রহমান, মৌলভীবাজার পরিবেশ সাংবাদিক ফোরামের সভাপতি সৈয়দ মহসিন পারভেজ, সাধারণ সম্পাদক নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক লিটন ভট্টাচার্য, সাইফুল ইসলাম, এম.এ.হামিদ, রাহেল আহমদ প্রমুখ।

কর্মশালায় কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও মৌলভীবাজারে কর্মরত ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। সবশেষে সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।